‘টিউশন ফি দিতে না পারায় ছাত্রীকে বিয়ে করে নিয়েছি’

ইনস্টাগ্রামে শেয়ার করা সেই ভিডিও থেকে নেয়া
ইনস্টাগ্রামে শেয়ার করা সেই ভিডিও থেকে নেয়া  © সংগৃহীত

টিউশন ফি দিতে না পারায় ছাত্রীকে বিয়ে করে নিলেন শিক্ষক! এমন অবাক কান্ড নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে ভিডিওটি। ঘটনাটি ভারতের। আনন্দবাজার পত্রিকা বলছে, এই ভিডিওটি কোথাকার তা জানা যায়নি।

তবে একজন শিক্ষকের মানসিকতা যদি সত্যিই এমন হয়, তা হলে তা সমাজের জন্য চিন্তার বিষয় বলেই মতপ্রকাশ করেছেন নেট নাগরিকরা। তারা বলছে, প্রতিদিন শিক্ষকদের নানা কীর্তি আমাদের অবাক করছে। এই ঘটনাও তার মধ্যে অন্যতম। ছাত্রী টিউশন ফি দিতে না পারায় তার সঙ্গে এমন আচরণ কখনওই কাম্য নয় বলেই জানিয়েছেন সকলে।

জানা যায়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও শেয়ার করা হয়েছে ইনস্টাগ্রামে। bhutni_ke_memes নামের একটি অ্যাকাউন্ট থেকে সেই ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে। 

ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, পাশাপাশি দাঁড়িয়ে রয়েছেন শিক্ষক এবং ছাত্রী। যারা এখন সম্পর্কে স্বামী এবং স্ত্রী। ওই ছাত্রীর কপালে জ্বলজ্বল করছে শিক্ষকের দেওয়া সিঁদুর। শিক্ষক বেশ গর্বের সহকারে বুক ফুলিয়ে জানাচ্ছেন যে, ও আমার কাছেই পড়ত। আমি কোচিং ক্লাস চালাই। কিন্তু, দীর্ঘদিন ধরে ও টিউশন ফি দিতে পারছিল না। টিউশন ফি দিতে না পারার জন্য, আমি ওকে বিয়ে করে নিয়েছি। এখন ও আমার ছাত্রীর বদলে স্ত্রী হয়েছে। 

আনন্দবাজার তাদের এক প্রতিবেদনে আরও বলছে,  সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন সব ঘটনা ভাইরাল হয়েছে, যা খুবই নিন্দনীয় এবং লজ্জাজনকও বটে। কিছু দিন আগেই সোশ্যাল মিডিয়ায় দেখা গেছে, টাকার বিনিময় শিক্ষকরা পড়ুয়াদের পরীক্ষার নম্বর বাড়িয়ে দেওয়ার কথা বলছেন। আবার কখনও ভাইরাল হয়েছে ছাত্রীর উপর শিক্ষিকার অমানবিক আচরণের ভিডিও।


সর্বশেষ সংবাদ