মাহে রমজান উপলক্ষে বাইডেন দম্পতির শুভেচ্ছা

মার্কিন দম্পতি
মার্কিন দম্পতি   © সংগৃহীত

পবিত্র মাহে রমজান উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াট হাউস থেকে প্রেরিত এক বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি জিল এ শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে, যুক্তরাষ্ট্র ও এর আশেপাশে বসবাসরত মুসলিমদের আমি বাইডেন ও ফার্স্ট লেডি জিল শুভেচ্ছা জানাচ্ছি। এছাড়া বিশ্বের সকল মুসলিমদের বরকতময় রমজানের আগমনের শুভেচ্ছা জানাচ্ছি।

বার্তায় জানানো হয়েছে, আমেরিকানসহ বিশ্বের অনেকের জন্য পবিত্র এই মাস রমজান প্রতিফলন এবং আধ্যাত্মিক বৃদ্ধির সময়। সাম্প্রদায়িক ক্ষমা এবং স্থিতিস্থাপকতা অনুশীলন, প্রয়োজনে অন্যের প্রতি সমবেদনা এবং উদারতা দেখানো ও দেওয়ার জন্য এই মাস গুরুত্বপূর্ণ। এই মাসে সকলে প্রিয়জনদের সাথে জীবনের অনেক আশীর্বাদ উদযাপন করতে একত্রিত হয়।

এই বছর বরকতময় রমজান স্বাস্থ্য, পরিবার এবং সম্প্রদায়ের আনন্দের আরও মর্মান্তিক অনুস্মারক হবে এবং আমরা আমাদের হৃদয়ে সেই সমস্ত পরিবারকে ধরে রাখব, যারা প্রিয়জনকে হারিয়ে শোক পালন করছে।

শুভেচ্ছা বার্তায় আল কুরআনের বাণী ‘যে ব্যক্তি একটি অণু পরিমাণও ভালো কাজ করবে সে তার ফল দেখতে পাবে।’ উল্লেখ করে মহামারী থেকে পুনর্নির্মাণ চালিয়ে যাওয়ার সাথে সাথে বিশ্বজুড়ে ভুক্তভোগী এবং দুর্বল, নিপীড়ন বা কষ্টের মুখোমুখি তাদের পাশে দাঁড়ানোর জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আহবান জানানো হয়েছে।

আরও পড়ুন : খেলা এখনও শেষ হয়নি

বার্তায় জানানো হয়েছে, মুসলমানরা সর্বত্র ঈশ্বরের মহান রহমতকে সম্মান করে, আসুন আমরাও একে অপরের প্রতি দয়া, করুণা দেখানোর জন্য অঙ্গীকার পুনর্নবীকরণ করি। আমরা এই সরল অথচ গভীর সত্যকে সম্মান করি যে ‘সকল মানুষের মর্যাদা ও অধিকারে সমান।’ এই কারণেই মার্কিন যুক্তরাষ্ট্র চীনের উইঘুরস, বার্মায় রোহিঙ্গা এবং সারা বিশ্বের অন্যান্য মুসলিম সম্প্রদায়ের জন্য সর্বত্র মানবাধিকারের পক্ষে কথা বলতে থাকবে।

বাইডেন পরিবার ও পিপলস হাউস থেকে আপনার নিজের ও আপনার প্রিয়জনদের একটি আশীর্বাদ এবং সমৃদ্ধ মাস কামনা করি। রমজান কারীম!


সর্বশেষ সংবাদ