মিঠুনকে কটাক্ষ করে তসলিমার স্ট্যাটাস

  © টিডিসি ফটো

ভারতীয় অভিনেতা মিঠুন চক্রবর্তী অনেক আগেই রাজনীতিতে নাম লিখিয়েছেন। বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীর সম্প্রতি দেওয়া একটি বক্তব্য সম্প্রতি বেশ আলোচিত হয়েছে। বিজেপির সমাবেশে মিঠুন বলেছিলেন, আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।

তার সেই বক্তব্য প্রসঙ্গে লেখিকা তসলিমা নাসরিন ফেসবুকে রসিকতা করে লিখেছেন, ‘নানান ঘাটের জল খাওয়া সাপ খোপ নিয়ে বিজেপি কী করবে সেটাই ভাবছি। সাপ, তাও আবার পদ্ম গোখরা, কাকে ছোবল মারতে গিয়ে কাকে মারে, কে জানে! কেন যে বেচারারা কেঁচো খুঁড়তে গিয়েছিল!’

দীর্ঘদিন ধরেই পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন মিঠুন চক্রবর্তী। তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার সদস্যও করা হয় তাকে। বছর পাঁচেক আগে একটি চিটফান্ড মামলায় নাম জড়ায় মিঠুনের। একটি অর্থলগ্নি সংস্থার কাছ থেকে আর্থিক সুবিধা পাওয়ার অভিযোগ ওঠার কিছুদিন পরই রাজনীতির ময়দান থেকে সরে দাঁড়ান মিঠুন।

ভগ্ন স্বাস্থ্যের কারণ দেখিয়ে ২০১৬ সালের শেষদিকে রাজ্যসভার সদস্য পদও ত্যাগ করেন। এবার যোগ দিয়েছেন বিজেপিতে। বিজেপিতে যোগ দেওয়ার পরপরই ‘ওয়াই প্লাস’ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে মিঠুনের জন্য।

এছাড়া বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে আহত হওয়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় নিয়েও ফেসবুকে মন্তব্য করেছেন ভারতে নির্বাসিত বাংলাদেশি এ লেখিকা। তসলিমা লিখেছেন, যে কোনও কারণেই হোক, নিজের দোষে, বা অন্যের দোষে, দুর্ঘটনায় অথবা দুর্ঘটনায় নয়, পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় পায়ে আঘাত পেয়েছেন। হাসপাতালে শুয়ে আছেন পায়ে বিশাল এক ব্যান্ডেজ নিয়ে। দেখে কষ্ট হলো।


সর্বশেষ সংবাদ