যুক্তরাষ্ট্রের সরকারি ওয়েবসাইট হ্যাক ইরানি হ্যাকারদের

  © গার্ডিয়ান

যুক্তরাষ্ট্র সরকারের একটি সংস্থার ওয়েবসাইট হ্যাক করেছে ইরানি হ্যাকাররা। হ্যাক করার পর সেখানে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ঘুসি মারার একটি কার্টুন আপলোড করে দিয়েছেন তারা। এতে জেনারেল কাসে সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নেয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

গার্ডিয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, হ্যাক করার পর সেখানে ইরান সাইবার সিকিউরিটি গ্রুপের হ্যাকার হিসেবে পরিচয় দেয়া হয়েছে। ফেডারেল ডিপোজিটরি লিবার্টি প্রোগ্রামের ওয়েবসাই হ্যাকিংয়ের কবলে পড়ে।

কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নেয়ার কথা উল্লেখ করা হয়েছে, ‘তিনিসহ আরও যারা শহীদ হয়েছেন তার বদলা নেয়া হবে।’ এছাড়া এই হ্যাকিংকে ইরানের সক্ষমতার খুব ছোট অংশ বলে উল্লেখ করা হয়েছে।

ইরানি শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানিকে মার্কিন বাহিনী হত্যার একদিন পরই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বাগদাদের সুরক্ষিত গ্রিন জোন এলাকা। মার্কিন সেনাদের আবাসস্থল বালাদ বিমান ঘাঁটিতেও হামলা চালানো হয়। সবমিলিয়ে দু‘দেশের মধ্যে উত্তেজনা চরম মাত্রায় পৌঁছেছে।

কাসেম সোলাইমানির মৃত্যুতে ইরান-ইরাকজুড়ে চলছে শোক। বাগদাদে লাখো মানুষের শোক মিছিলে যোগ দেন ইরাকি প্রধানমন্ত্রীও। চলমান উত্তেজনার জেরে মধ্যপ্রাচ্যের উদ্দেশ্যে রওনা দিয়েছে অতিরিক্ত তিন হাজার মার্কিন সেনা। এছাড়া ওয়াশিংটনকে দৃষ্টান্তমূলক শাস্তির হুঁশিয়ারি দিয়েছে তেহরান।


সর্বশেষ সংবাদ