গাঁজা খাওয়ার পক্ষে ট্রাম্প, দিতে চান বৈধতা

ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প  © সংগৃহীত

প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প গাঁজাকে অপরাধমুক্ত এবং নিয়ন্ত্রণের জন্য রাজ্য পর্যায়ের প্রচেষ্টাকে সমর্থন করবে। একই সঙ্গে এই মাদককে কীভাবে চিকিৎসা কাজে লাগানো যায় সেই গবেষণায় সহায়তার আশ্বাস দেন তিনি। সোমবার (৯ সেপ্টেম্বর) সামাজিক মাধ্যমে দেয়া এক পোস্টে এমনটি জানায়।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ২১ বছরের বেশি বয়সী মানুষের জন্য গাঁজাকে বৈধতা দিতে ভোটের আয়োজন করা হলে সেখানে সমর্থন দেয়ার কথা জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী নির্বাচনে তিনি প্রধান বিরোধী দল রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে লড়াই করছেন।

ট্রাম্প বলেন, আমি আগেই বলেছি, আমি বিশ্বাস করি যে ব্যক্তিগত ব্যবহারের জন্য অল্প পরিমাণে গাঁজার জন্য প্রাপ্তবয়স্কদের অপ্রয়োজনীয় গ্রেপ্তার ও কারাগারে পাঠানোর অবসান করার সময় এসেছে। আমাদের অবশ্যই স্মার্ট প্রবিধান বাস্তবায়ন করতে হবে। প্রাপ্তবয়স্কদের জন্য নিরাপদ, পরীক্ষিত পণ্যের সুবিধা দিতে হবে।

ফ্লোরিডির একজন বাসিন্দা হিসেবে আমি এই নভেম্বর সংশোধনী-৩-এ হ্যাঁ ভোট দেব। এ ছাড়া রাজ্য অনুমোদিত গাঁজা বিক্রেতাদের জন্য নিরাপদ ব্যাংকিংসহ এই ইস্যু নিয়ে একটি ‘কমন সেন্স’ আইন পাস করতে মার্কিন কংগ্রেসে কাজ করবেন বলেও জানান এই রিপাবলিকান প্রার্থী।

চলতি বছর পিউ রিসার্চ সেন্টারের একটি সমীক্ষায় দেখা গেছে, যুক্তরাষ্ট্রের ৫৭ শতাংশ মানুষ চিকিৎসা ও বিনোদনমূলক উদ্দেশ্যে গাঁজাকে বৈধতা দেয়ার পক্ষে। তবে মাত্র ১১ শতাংশ মানুষ মনে করেন, এটাকে মোটেই আইনি বৈধতা দেয়া উচিত নয়।


সর্বশেষ সংবাদ