পাকিস্তানের টিভিতে ইমরান খানের বক্তব্য প্রচার নিষিদ্ধ

ইমরান খান
ইমরান খান  © সংগৃহীত

পাকিস্তানের টেলিভিশন চ্যানেলগুলোতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য বা মন্তব্য প্রচার নিষিদ্ধ করেছে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (পিইএমআরএ)। পাকিস্তানের সরকারের বিরুদ্ধে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে আদালতে তোলার অভিযোগ আনার পর এ পদক্ষেপ নেয়া হয়।

রবিবার (৫ মার্চ) পাকিস্তানভিত্তিক টিভি নেটওয়ার্ক এআরওয়াই নিউজ দিয়েছে বলে জানিয়েছে হিন্দুস্থান টাইমস

কর্তৃপক্ষের বরাতে হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান এবং কর্মকর্তাদের বিরুদ্ধে "ভিত্তিহীন অভিযোগ, ঘৃণ্য, অপবাদমূলক এবং অযৌক্তিক বিবৃতি" সম্প্রচার করা পাকিস্তানের সংবিধানের ১৯ অনুচ্ছেদের সম্পূর্ণ লঙ্ঘন।

আরও পড়ুন: সোমবার বন্ধ থাকবে রাজধানীর যেসব এলাকার মার্কেট। 

এআরওয়াই নিউজ অনুসারে "যোগ্য কর্তৃপক্ষ অর্থাৎ, চেয়ারম্যান পিইএমআরএ উপরে উল্লিখিত পটভূমি এবং কারণেরর পরিপ্রেক্ষিতে, পিইএমআরএ (সংশোধন) আইন ২০০৭ দ্বারা সংশোধিত পিইএমআরএ অধ্যাদেশ ২০০২ এর ধারা ২৭ (a) এ অর্পিত কর্তৃপক্ষের ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে, অবিলম্বে সমস্ত স্যাটেলাইট টিভি চ্যানেলে ইমরান খানের লাইভ বক্তৃতা সম্প্রচার নিষিদ্ধ করেছে।

পিইএমআরএ জানায়, এটা লক্ষ্য করা গেছে যে ইমরান খান [চেয়ারম্যান পিটিআই] তার বক্তৃতা/বিবৃতিতে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে ক্রমাগত ভিত্তিহীন অভিযোগ তুলেছেন এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের বিরুদ্ধে তার উস্কানিমূলক বক্তব্যের মাধ্যমে বিদ্বেষমূলক বক্তব্য ছড়াচ্ছেন যা আইনশৃঙ্খলা রক্ষার জন্য ক্ষতিকর। জনসাধারণের শান্তি ও শান্তিকে বিঘ্নিত করতে পারে।

কর্তৃপক্ষ আরও বলেছে যে, ইমরান খানের বক্তৃতার বিষয়বস্তু বিশ্লেষণ করার পর দেখা গেছে যে, বিষয়বস্তু লাইসেন্সধারীরা কার্যকর সময় বিলম্ব পদ্ধতি ছাড়াই সরাসরি সম্প্রচার করেছে যা পেমরা আইনের লঙ্ঘন এবং আদালতের রায়ের অবাধ্যতা।


সর্বশেষ সংবাদ