চতুর্থ গণবিজ্ঞপ্তি

জীববিজ্ঞান প্রদর্শক পদে প্রাণিবিদ্যার সুপারিশ— সমস্যার সমাধান শিগগিরই

এনটিআরসিএ’র লোগো
এনটিআরসিএ’র লোগো  © ফাইল ফটো

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে জীববিজ্ঞান বিষয়ের প্রদর্শক পদে কেবল প্রাণিবিজ্ঞান বিষয়ের নিবন্ধনধারীদের নিয়োগের সুপারিশ করার অভিযোগ উঠেছে। বিষয়টি আমলে নিয়ে তদন্ত করেছে সুপারিশকারী সংস্থা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শিগগিরই অভিযোগকারীদের নিয়োগের পুনঃসুপারিশ করা হবে।

জানা গেছে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে জীববিজ্ঞানের প্রদর্শক পদে শূন্য পদ রয়েছে ২১০টি। তবে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়েছে মাত্র ৫২ জনকে। যাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে তারা সকলেই প্রাণিবিজ্ঞান বিষয়ের নিবন্ধনধারী। শুধু তাই নয়; প্রদর্শক পদে আবেদন করা হলেও উদ্ভিদবিজ্ঞান বিষয়ের সনদধারীদের সহকারী শিক্ষক পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

কিছু অভিযোগ আমরা পেয়েছি। যারা অভিযোগ করেছেন তাদের অভিযোগগুলো যাচাই করা হয়েছে। কেউ প্রকৃত অর্থে ভুক্তভোগী হয়ে থাকলে আমরা অবশ্যই তাকে নিয়োগের পুনঃসুপারিশ করবো— এ বি এম শওকত ইকবাল শাহীন, সদস্য

এনটিআরসিএ বলছে, সফটওয়্যারের মাধ্যমে পুরো প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। সেজন্য সুপারিশের ক্ষেত্রে কিছুটা সমস্যা হয়েছে। নম্বর ব্লকের কারণে মেধাতালিকায় এগিয়ে থেকেও অনেকে সুপারিশ পাননি। তাদের সমস্যার সমাধান করা হয়েছে। এখন জীববিজ্ঞানের প্রদর্শক পদে প্রাণিবিজ্ঞানের নিবন্ধনধারীদের সুপারিশের বিষয়টি নিয়ে কাজ করা হয়ে হচ্ছে। শিগগিরই ভুক্তভোগীদের নতুন করে নিয়োগের সুপারিশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সফটওয়্যারের মাধ্যমে আবেদনগ্রহণ, সেটি যাচাই এবং নিয়োগ সুপারিশ করা হয়েছে। এর ফলে কিছু ভুল হয়েছিল। আমরা সবার অভিযোগ আমলে নিয়েছি। প্রকৃত ভুক্তভোগীদের নতুন করে নিয়োগের সুপারিশ করা হবে।

জীববিজ্ঞান পদে কেবল প্রাণিবিদ্যা বিষয়ের সুপারিশ প্রসঙ্গে তিনি আরও বলেন, এ ধরনের কিছু অভিযোগ আমরা পেয়েছি। যারা অভিযোগ করেছেন তাদের অভিযোগগুলো যাচাই করা হয়েছে। কেউ প্রকৃত অর্থে ভুক্তভোগী হয়ে থাকলে আমরা অবশ্যই তাকে নিয়োগের পুনঃসুপারিশ করবো।


সর্বশেষ সংবাদ