চবির শাটল ট্রেনের চালক, সহকারী ও গার্ডকে অপহরণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে চলাচলকারী শাটল ট্রেন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে চলাচলকারী শাটল ট্রেন  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৩১ নম্বর শাটল ট্রেনের চালক বা লোকোমাস্টার, তার সহকারী ও গার্ডকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১ আগস্ট) সকাল ৮টার দিকে তারা অপহৃত হন। বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ের রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান।

তিনি জানান, তাদের সকাল পৌনে ১১টা পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। অপহরণের শিকার তিন জন হলেন— চালক আবু তাহের, সহকারী পুন্য জ্যেত্যি চাকমা ও গার্ড এমাদুল হক।

রেলওয়ে সূত্র জানায়, সকাল ৮টার দিকে চট্টগ্রামের পুরাতন (বটতলী) স্টেশন থেকে ১৩১ নম্বর শাটল ট্রেন ছেড়ে যায়। সেটি ঝাউতলা এলাকায় পৌঁছালে সাদা রংয়ের প্রাইভেটকারে কয়েকজন যুবক এসে তাদের তুলে নিয়ে যায়। এ ঘটনার পর ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মো. মজিবুর রহমান বলেন, ট্রেনের ক্রু অপহরণের বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। তাদের মুক্তি না দেওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে ওই রুটে।

আরো পড়ুন: চবি অবরোধ করে ছাত্রলীগের বিক্ষোভ, বন্ধ বাস ও শাটল ট্রেন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়েছে তিন বছর পর। এরপরই কমিটিতে পদবাণিজ্য ও অছাত্রদের রাখা হয়েছে অভিযোগ তুলে মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন পদবঞ্চিত ছাত্রলীগের নেতা-কর্মীরা। রোববার মধ্যরাত থেকে অবরোধ শুরু হয়।

পূর্ণাঙ্গ কমিটিতে সহসভাপতি পদ পাওয়া বিজয় গ্রুপের নেতা নজরুল ইসলাম সবুজ বলেন, এখানে অসংখ্য ত্যাগী, পরিশ্রমী যোগ্য ছেলেরা কমিটিতে বাদ পড়ছে। যাদের মূল্যায়নের দাবিতে অবরোধের ডাক দিয়েছেন।

সবুজ অভিযোগ করেন, ইলিয়াস টাকার মাধ্যমে এখানে এমনও ছেলেকে নেতা বানিয়েছে, যারা কখনো রাজনীতি করেনি। তাই আমাদের ছেলেরা অবরোধের ডাক দিয়েছে।


সর্বশেষ সংবাদ