ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ, আহত ২০

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ
ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ  © সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লায় ফুটবল খেলাকে কেন্দ্র করে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। দফায় দফায় হামলায় দুই গ্রুপেরই বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। এতে উভয় পক্ষে নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

বুধবার (৮ জুন) বিকেলে সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জ এলাকায় এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা বলছে, সংঘর্ষের একটি পক্ষে নেতৃত্ব দেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির ও অপরপক্ষে নেতৃত্ব দেন নাসির উদ্দিন নামে এক ব্যক্তি।

স্থানীয়রা বলছে, দুদিন আগে স্থানীয়ভাবে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকেরা দুই গ্রুপে ভাগ হয়ে ফুটবল খেলার আয়োজন করে। খেলার ফলাফল নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা তৈরি হয়। সেই উত্তেজনা থেকেই বুধবার বিকেলে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির তাঁর ছেলে ফাহিম, ফাতেমার মেয়ের জামাতা ইমরানসহ তাঁর পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। অপরদিকে, মারধরে আহত হয়েছেন নাসির, তাঁর স্ত্রী পারুল, তাঁদের ছেলে পিয়াস, প্রতিবেশী রোকসানা ও জেবাসহ ৬ জন। তাঁদের প্রত্যেককেই স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে উভয় পক্ষের বাড়িঘর। তবে হামলার পর থেকে উভয় পক্ষের লোকজনই নিজ নিজ এলাকা থেকে গাঁ ঢাকা দিয়েছে।

আরও পড়ুন: বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার, বাসায় ফিরে আত্মহত্যা

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাসুদ রানা বলেন, নাসির ব্রাজিল ও ফাতেমা মনির আর্জেন্টিনা দলের সমর্থক। তাদের সন্তানেরাও একই দলের সমর্থক। দুদিন আগে ব্রাজিলের খেলা হয়েছে, আর কয়েকদিন আগে আর্জেন্টিনার। সেই খেলা নিয়ে দুইপক্ষের মধ্যে তর্কবিতর্কের একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয়পক্ষের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক দিপু বলেন, একটি মারামারির ঘটনা ঘটেছে। আমরা দুইপক্ষের অভিযোগ পেয়েছি, মামলা প্রক্রিয়াধীন। স্থানীয়ভাবে ফুটবল খেলা নিয়ে ঘটনার সূত্রপাত। প্রথমে তর্কাতর্কি পরবর্তীকালে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়েছে। আমাদের কাছে অভিযোগ এসেছে, তদন্ত করে বিস্তারিত বলতে পারবো।


সর্বশেষ সংবাদ