‘ব্লেন্ডেড এডুকেশন’ নিয়ে জাতীয় নীতিমালা আসছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে বড় ধরনের দুর্যোগ আসলেও যেন পাঠদান চালু রাখা যায় সেজন্য ব্লেন্ডেড ন্যাশনাল এডুকেশন পলিসি চালু করা হবে। এজন্য একটি টাস্কফোর্স গঠন করে তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। চলতি মাসেই এর অনুমোদন পাওয়া যাবে বলে আশা করছি। এটি চালু হলে অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমেই শিক্ষা কার্যক্রম চালু রাখা যাবে।

শুক্রবার (১৮ মার্চ) দুপুরে দুপুরে চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসিইউ ইউনিট উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা দুর্যোগকালিন পরিস্থিতিতেও পাঠদান অব্যাহত রেখেছি। দেশে আবারও করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার কোনো কারণ না থাকায় স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস অব্যাহতভাবে চালু থাকবে।

আরও পড়ুন: গুচ্ছ নয়, নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার চান জবির সিনিয়র শিক্ষকরা

ডা. দীপু মনি আরও বলেন, দেশে বর্তমানে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি সেটি নিয়ন্ত্রনে সরকারের একাধিক মন্ত্রণালয় কাজ করছে। মন্ত্রণালয়গুলোর অক্লান্ত পরিশ্রমের কারণে পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রনে ফিরেছে।

অনুষ্ঠানে চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, হাসপাতালের তত্বাবধায়ক ডা. মাহাবুবুর রহমান, সিভিল সার্জন ডা. সাহাদাৎ হোসেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, পিপি রনজিত রায় চৌধুরী চিকিৎসক, নারী নির্যাতন প্রতিরোধ বিশেষ ট্রাইব্যুনালের পিপি সাইদুল ইসলাম বাবু, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ