ঢাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক শামসুল হক মোল্লা আর নেই

অধ্যাপক শামসুল হক মোল্লা
অধ্যাপক শামসুল হক মোল্লা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণিত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক শামসুল হক মোল্লা মারা গেছেন। রাজধানীর ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ এন্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় তার মৃত্যু হয়। বরণ্যের এই শিক্ষকের মৃত্যুতে ঢাবি উপাচার্য ড. মো:আখতারুজ্জামান শোক প্রকাশ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপাচার্য ড. মো. আখতারুজ্জামান অধ্যাপক শামসুল হক মোল্লা রুহের মাগফেরাত কামনা করেন ও তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন: ২৬ ফেব্রুয়ারির পর করোনা টিকার প্রথম ডোজ বন্ধ

ঢাবি উপাচার্য বলেন, অধ্যাপক শামসুল হক ছিলেন একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ও গবেষক। গাণিতিক বিষয়ে তিনি ছিলেন বিশেষজ্ঞ। একজন গণিত শিক্ষকের চিরায়িত গুণাবলী তার মধ্যে ছিল। তিনি ছিলেন সৎ, বিনয়ী, স্পষ্টভাষী, পরোপকারী ও মানবিক মূল্যবোধ সম্পন্ন অসাম্প্রদায়িক চেতনার একজন খ্যাতিমান গণিতবিদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, বাংলাদেশ গণিত সমিতির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে তিনি সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি আরও বলেন, স্কুল, কলেজ, মাদ্রাসা, কিন্ডারগার্টেন, ক্লিনিকসহ অনেক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এই গুণী শিক্ষাবিদ মানবসেবা ও শিক্ষাবিস্তারে অসামান্য অবদানের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

 

 


সর্বশেষ সংবাদ