পদার্থ বিজ্ঞানে মাস্টার্স করা সুকান্ত এখন কৃষক

সুকান্ত অধিকারী
সুকান্ত অধিকারী   © ফাইল ফটো

পদার্থ বিজ্ঞানে মাস্টার্স করেছেন গোপালগঞ্জের সুকান্ত। তবে দীর্ঘদিন চেষ্টা করেও মেলেনি চাকরি। তাই চাকরি খোঁজা বাদ দিয়ে পুরোদমে কৃষক হয়ে গেছেন তিনি।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার গোপালপুর গ্রামের কৃষক সুভাষ অধিকারীর ছেলে সুকান্ত। তিন ভাইয়ের মধ্যে সবার বড় তিনি। গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজ থেকে পদার্থ বিজ্ঞান বিষয়ে অনার্স ও মাস্টার্স করেছেন সুকান্ত। 

জানা গেছে, ছোট বেলা থেকেই মেধাবী সুকান্ত। পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন তিনি। গোপালপুর পঞ্চপল্লী স্কুল থেকে অষ্টম শ্রেণিতেও ট্যালেন্টপুলে  পেয়েছেন বৃত্তি। এসএসসিতে গোল্ডেন জিপি-৫ পেয়েছেন। 

সুকান্ত অধিকারী জানান, পড়ালেখা শেষ করে একটা চাকরির জন্য অনেক চেষ্টা করেছি। তবে কোথাও চাকরি জোটেনি। বাবার কাছ থেকে হাত খরচের টাকা নিতে লজ্জা লাগত। তার কষ্টও সহ্য হচ্ছিল না। তাই কৃষি কাজ শুরু করি। এখন নিজের ও কিছু বর্গা নিয়ে জমি চাষ করছি। একটা চাকরি পেলে বেচে যেতাম। কিন্তু কে দেবে চাকরি?

সুকান্তের শিক্ষক ও গোপালপুর পঞ্চপল্লী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস চন্দ্র বাড়ই বলেন, সুকান্ত আমার অত্যন্ত প্রিয় ছাত্র। সে একটা মেধার টুকরো। তবে কেন সে এখানে পড়ে আছে সেটা আমার বোধগম্য নয়। হয় অঝোপাড়া গ্রামে আছে তাই এমন হচ্ছে। তবে আশা করছি দ্রুতই সে একটা চাকরি পেয়ে যাবে।

গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান লাল বাহাদুর জানান, সুকান্ত খুব মেধাবী। তার কাছে যারা প্রাইভেট পড়তো তারা ভালো ভালো জায়গায় চাকরি পেয়েছে। কিন্তু তার কেন এমন হলো সেটি বলতে পারবো না।


সর্বশেষ সংবাদ