বায়তুল মোকাদ্দাসে হামলার প্রতিবদ

ঈদের নামাজের পর বায়তুল মোকাররমে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

বায়তুল মোকাররমে ইসলামী আন্দোলনের বিক্ষোভ
বায়তুল মোকাররমে ইসলামী আন্দোলনের বিক্ষোভ  © ফাইল ছবি

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বাহিনীর অব্যাহত বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জনে। হামাসের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। হামলার প্রতিবাদে রাজধানী ঢাকায় বিক্ষোভের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (১৩ মে) ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগরীর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংগঠনের ঢাকা মহানগরীর উদ্যোগে শুক্রবার বায়তুল মোকাররম মসজিদে সকাল ১১টায় ঈদের সর্বশেষ জামায়াতের পর এই বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

পড়ুন: ঈদে বায়তুল মোকাররমে ৫ জামাত

ইসরায়েলি হামলায় নিহতদের মধ্যে ১৭ জন শিশুও রয়েছে। এছাড়া হামলায় এখন পর্যন্ত মোট ৪৮৭ জন আহত হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা এখন অন্তত ৬০০ বার গাজায় হামলা করেছে। অন্যদিকে, হামলার জবাবে ইসরায়েলকে লক্ষ্য করে অন্তত ১৬০০টি রকেট হামলা চালিয়েছে হামাস।

পাল্টাপাল্টি আক্রমণে সোমবার থেকে এখন পর্যন্ত ৮৩ জন ফিলিস্তিনি ও ছয়জন ইসরায়েলি নিহত হয়েছে। হামলার আশঙ্কায় আগে থেকেই অনেক মানুষ নিরাপদস্থলে সরে গিয়েছিল।

সোমবারের হামলা ছাড়াও রমজান মাসের শেষ শুক্রবার ফিলিস্তিনিরা আল-আকসা মসজিদে ধর্মপ্রাণ মানুষের ওপর রাবার বুলেট, টিয়ার শেল নিক্ষেপ করে ইসরায়েলি পুলিশ। গত কয়েকদিনের ফিলিস্তিনিদের ওপর সহিংসতাকে ২০১৭ সালের পর সবচেয়ে তীব্র বলা হচ্ছে।


সর্বশেষ সংবাদ