নুরকে টিকা দিলে ভারতীয় অ্যালার্জি কমে যাবে: জবি উপাচার্য

অধ্যাপক ড. মীজানুর রহমান ও নুরুলহক নুর
অধ্যাপক ড. মীজানুর রহমান ও নুরুলহক নুর  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে টিকা দিলে ভারতীয় অ্যালার্জি কমে যাবে বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে করোনার টিকা গ্রহণের পর এ মন্তব্য করেন তিনি।

মীজানুর রহমান বলেন, জাফরুল্লাহ চৌধুরী যেহেতু টিকা নিয়ে ফেলেছেন। এখন ডাকসুর সাবেক ভিপি নুরকে টিকা দিলে তার ভারতীয় অ্যালার্জি চলে যাবে। ডাকসুর সাবেক ভিপি নুর ও মাহমুদুর রহমান মান্নাকে টিকা দিলে ভারতীয় অ্যালার্জি কমে যাবে।

তিনি বলেন, অ্যালার্জি দুই রকমের। একটি শারীরিক, আরেকটা ভারতীয়। যাদের ভারতীয় অ্যালার্জি আছে তাদের টিকা না নেওয়াই ভালো। যাদের ভারতীয় অ্যালার্জি তারা পাকিস্তান থেকে টিকা ক্রয় করুক বা অন্য কোথাও থেকে ক্রয় করুক।

জবি উপাচার্য বলেন, ভ্যাকসিন নিয়ে দেশের মানুষের মধ্যে যে আতঙ্ক ছিল তা কেটে গেছে। এখন দলে দলে মানুষ ভ্যাকসিন নিচ্ছে। এ ভ্যাকসিন নিরাপদ। যারা এটি নিয়ে গুজব ছড়াতে চায় তাদের কথায় না কান দিয়ে আমি বলবো সবাই ভ্যাকসিন গ্রহণ করুন।

ভ্যাকসিন নিয়ে নিজের অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমি ভ্যাকসিন নেয়ার সময় টেরও পাইনি। এখন পর্যন্ত আমি ভালো আছি। কোনো ভয় নেই। আমার কোন পাশ্বপ্রতিক্রিয়া হয়নি। এই টিকা আমাকে যেমন সুরক্ষিত করবে, তেমনি এই দেশকে করোনা থেকে সুরক্ষিত করবে।


সর্বশেষ সংবাদ