স্বাস্থ্যের পরিচালক পদ নিয়ে বিএনপি-জামায়াতপন্থী চিকিৎসকদের সংঘর্ষ

স্বাস্থ্যের পরিচালক পদ নিয়ে বিএনপি-জামায়াতপন্থী চিকিৎসকদের সংঘর্ষ
স্বাস্থ্যের পরিচালক পদ নিয়ে বিএনপি-জামায়াতপন্থী চিকিৎসকদের সংঘর্ষ  © সংগৃহীত

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের পদ নিয়ে ড্যাব ও এনডিএফের সমর্থক চিকিৎসকরা সংঘর্ষে জড়িয়েছেন। সোমবার (২১ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে এ নিয়ে চিকিৎসক ও কর্মকর্তাদের মধ্যে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরে একাধিক পরিচালকের পদে সম্প্রতি রদবদল হয়েছে। এর মধ্যে একটি পদে পদায়ন নিয়ে ড্যাব ও এনডিএফের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে। দুই পক্ষই পদটিতে নিজেদের লোক চায়। যাঁকে পদে বসানো হয়েছে, তাঁকে একটি পক্ষ মানছে না। সূত্র বলছে, বিষয়টি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো. আবু জাফর সোমবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে উপদেষ্টা নূরজাহান বেগমের সঙ্গে কথা বলেন। সিদ্ধান্ত কী হয়েছে, তা জানা যায়নি।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে অধ্যাপক রোবেদ আমিনকে বসানোর পর একই ধরনের ঘটনা হয়েছিল। চিকিৎসকদের একটি অংশ রোবেদ আমিনকে মেনে নেননি। রোবেদ আমিন মহাপরিচালকের পদে বসতে পারেননি।বিএনপি–সমর্থিত চিকিৎসকদের সংগঠন ড্যাব বা ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। অন্যদিকে জামায়াত–সমর্থিত চিকিৎসকদের সংগঠন এনডিএফ বা ন্যাশনাল ডক্টরস ফোরাম। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর দলটির সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাচিপ বা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সদস্যরা কোণঠাসা হয়ে পড়েছেন। এখন স্বাস্থ্য বিভাগের বড় পদে আর স্বাচিপের কাউকে রাখা হচ্ছে না। পদ নিয়ে দ্বন্দ্ব দেখা দিয়েছে ড্যাব আর এনডিএফের মধ্যে।

 


সর্বশেষ সংবাদ