‘হিট অফিসার মেয়েকে মাসে ৮ লাখ টাকা বেতন দিতেন আতিক’

আতিকুল ইসলাম ও মেয়ে বুশরা আফরিন
আতিকুল ইসলাম ও মেয়ে বুশরা আফরিন   © সংগৃহীত

বিনা নিয়োগ বিজ্ঞপ্তিতে নিয়মবহির্ভূতভাবে নিজের মেয়ে বুশরা আফরিনকে চীফ হিট অফিসার হিসেবে নিয়োগ দিয়ে মাসে ৮ লক্ষ টাকা বেতন দিতেন বলে অভিযোগ উঠেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে। রাজধানীর মোহাম্মদপুর থানার দায়েরকৃত ৩টি হত্যা মামলায় আদালতে শুনানি শেষে সাংবাদিকদের এই তথ্য দেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৮টার পরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলামকে আদালতে নেওয়া হয়।

গত ৫ আগস্ট সরকারের পটপরিবর্তনের পর ১২টি সিটি কর্পোরেশনের মেয়রদের অপসারিত করেছে অন্তবর্তীকালীন সরকার। শতাধিক মামলা হয়েছে তৎকালীন ক্ষমতাসীন দলের বিভিন্ন নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে। এ তালিকায় বাদ যাননি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রগণও। এসকল মামলার প্রেক্ষিতে প্রায় ২ মাস আত্মগোপন থাকার পর গতকাল ১৬ অক্টোবর সন্ধ্যায় মহাখালী থেকে গ্রেফতার করা হয় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলামকে।

গ্রেফতারের পর আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অভিযোগ করে বলেন, বিনা চাকরির বিজ্ঞপ্তিতে নিজের কন্যাকে হিট অফিসার নিয়োগ দিয়েছে এবং বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত ন্যাক্কারজনকভাবে মাসে ৮ লাখ টাকা বেতন দেওয়া হয়েছে। সে নামেমাত্র কয়েকটি গাড়ি দিয়ে রাস্তায় পানি দিয়ে আমাদের দেখিয়েছে যে সে নাকি হিট কমাচ্ছে। আতিক সরকারের লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার জন্য রাজনীতিতে আসে এবং সকাল আটটার মধ্যেই ব্যালট বাক্স ভরে নিজেকে মেয়ের ঘোষণা করে। ডেঙ্গু মোকাবেলায় তার ঘনিষ্ঠ একজন আসল ওষুধ না এনে নকল ওষুধ এনে শত শত জীবনকে হত্যা করেছে। এরজন্যও আতিকের বিরুদ্ধে একটি হত্যা মামলা হওয়া প্রয়োজন। 

এর আগে, গত বছরের মে মাসে যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশন রেসিলিয়েন্স সেন্টারের (আরশট-রক) পক্ষ থেকে এশিয়ার মধ্যে প্রথমবারের মতো ঢাকা শহরে চিফ হিট অফিসার হিসেবে বুশরা আফরিনকে নিয়োগ দেওয়া হয়। তবে ডিএনসিসিতে এমন কোনো পদ নেই আর সে কারণে এখানে সে কোনো অফিস করবে না, ডিএনসিসি তার কোনো বেতন-ভাতাও দেবে না বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন মেয়র আতিক।


সর্বশেষ সংবাদ