পাবনায় শেষ হলো ১০ দিনব্যাপী উদ্যোক্তা ফ্যাশন ও খাদ্য মেলা

পাবনায় উদ্যোক্তা ফ্যাশন ও খাদ্য মেলার একটি স্টল
পাবনায় উদ্যোক্তা ফ্যাশন ও খাদ্য মেলার একটি স্টল  © টিডিসি

চাকরির পিছনে না ঘুরে প্রত্যেকে একজন উদ্যোক্তা হবেন এবং অন্যকে চাকরি দেবেন-এমন প্রত্যাশা নিয়ে পাবনায় শেষ হলো ১০ দিনব্যাপী উদ্যোক্তা ফ্যাশন ও খাদ্য মেলা।

পাবনা উদ্যোক্তা কমিউনিটির উদ্যোগে গত ৪ অক্টোবর বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এ মেলা শুরু  হয়।

রবিবার (১৩ অক্টোবর) বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনার সহকারী পুলিশ সুপার আরজুমা আকতার।

মেলার আহ্বায়ক এস মুস্তাকিম সবুজের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বাক শিশির ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট খন্দকার মাকসুদুর রহমান মাসুদ, দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক এস এম মাহবুব আলম, বিসিক শিল্পনগরী কর্মকর্তা মোস্তফা কামাল, রাজা মবিল অ্যান্ড ডিজেল ফিল্টার প্রাইভেট লিমিটেডের স্বত্বাধিকারী আফজাল হোসেন, এম এস ল্যাবরোটরির স্বত্বাধিকারী মাহবুবুল আলম ফারুক।

এ সময় উপস্থিত ছিলেন মেলা কমিটির সদস্য হোসনে আরা পারভীন, এস এম শিহাব, ইমরান, নীলা, কাকলী শিকদার, রুশা খান, হাবিবর রহমান, এস কে সাগর প্রমুখ।

আরও পড়ুন: পাবনায় আওয়ামী লীগের হামলায় বিএনপির ২৫ নেতাকর্মী আহত

উদ্যোক্তা ফ্যাশন ও খাদ্য মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, চাকরির পেছনে না ঘুরে চাকরি দেওয়ার ব্যবস্থা করতে হবে। মেলায় দেশের বিভিন্ন স্থান থেকে যে উদ্যোক্তারা অংশগ্রহণ করেছেন এবং অর্ধকোটি টাকার পণ্য উদ্যোক্তারা বিক্রয় করেছেন। এতে আশাবাদী আগামী দিনে যুবসমাজের মধ্যে পরিবর্তন হবে। তারা চাকরির পেছনে না ঘুরে প্রত্যেকে একজন উদ্যোক্তা হবেন এবং অন্যকে চাকরি দেবেন।

আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান মেলা উদযাপন পরিষদরে সদস্যসচিব ফারহানা রহমানসহ অন্য সদস্যরা। মেলায় অর্ধশত উদ্যোক্তা অংশগ্রহণ করেন। মেলার মাঝখানে এক দিন অনলাইনে কীভাবে ব্যবসা করা যায়, সে বিষয়ে রাজশাহী থেকে প্রশিক্ষক এনে উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেয়া হয়। সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতথিসহ অন্যান্য অতিথিরা।


সর্বশেষ সংবাদ