সাম্প্রদায়িক সহিংসতা নয় দুর্গাপূজায় হিন্দুদের সহযোগিতা করতে হবে: মামুনুল

  © সংগৃহীত

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মামুনুল হক বলেছেন, সামনে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা। এ পূজায় তাদের সহযোগিতা করতে হবে। কোনো সাম্প্রদায়িক সহিংসতা করা যাবে না। এছাড়া শেখ হাসিনার ভারতে পালিয়ে যাওয়া কাপুরুষের আচরণ উল্লেখ করেন তিনি।  

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর পৌরসভার ঈদগাহ মাঠে নৈরাজ্যবাদের বিরুদ্ধে এবং শান্তি প্রতিষ্ঠার দাবিতে গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মামুনুল হক বলেন, ‘সামনে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা। এ পূজায় তাদের সহযোগিতা করতে হবে। কোনো সাম্প্রদায়িক সহিংসতা করা যাবে না। আগে আওয়ামী লীগ হিন্দুদের নিয়ে নাটক করেছে। এখন আর এদেশে আওয়ামী লীগ নেই, এখন কোনো ধরনের সহিংসতা করা যাবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলতে হবে।’

এ সময় জুলাই বিপ্লবকে ধরে রাখতে সমমনা সব দলকে ঐকমত্যের ভিত্তিতে ন্যায়ভিত্তিক সমাজ গঠনে বর্তমান অন্তর্বর্তী সরকারকে সহযোগিতা করার আশ্বাস দেন মামুনুল হক।

সাবেক প্রধানমন্ত্রী হাসিনার তীব্র সমালোচনা করে তিনি বলেন, ‘ভারতে পালিয়ে যাওয়া এটা কাপুরুষের আচরণ। আওয়ামী লীগ রাতের বেলা কালনাগিনী হয়ে সংখ্যালঘুদের ছোবল মারে, আর দিনের বেলা ওঝা হয়ে বিষ নামানোর নাটক করে। তার মতে, এই দলটি হলো নাটকের নায়ক-নায়িকাদের সংগঠন।

তিনি আরও বলেন, জুলাই বিপ্লব হলো মুক্তির বিপ্লব, এটা স্বৈরাচারের বিরুদ্ধে বিপ্লব। এই বিপ্লবকে ধরে রেখে আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে হবে।’

বাংলাদেশ খেলাফত মজলিস মাদারীপুর জেলা শাখার সভাপতি মাওলানা হাবীব আহমাদ চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন চন্ডিবর্দীর পীর মাওলানা আলী আহমদ চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মুফতি শারাফাত হোসাইন ও সাংগঠনিক সম্পাদক আবুল হাসানাত জালালী প্রমুখ।


সর্বশেষ সংবাদ