শিক্ষককে জোর করে পদত্যাগের প্রতিবাদে এবার শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষার্থীদের আন্দোলন। ইনসার্টে অধ্যক্ষ ফেরদাউসুর রহমান
শিক্ষার্থীদের আন্দোলন। ইনসার্টে অধ্যক্ষ ফেরদাউসুর রহমান  © সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর আব্দুল জব্বার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদাউসুর রহমানকে জোর করে পদত্যাগ করতে বাধ্য করা হয়।

এর প্রতিবাদে এবার শিক্ষার্থীরাই নেমেছে আন্দোলনে, করেছে বিক্ষোভ মিছিল। এ সময় ছাত্রছাত্রীরা ‘জোর করে পদত্যাগ মানবো না, মানবো না’ বলে স্লোগান দেয়।

শিক্ষার্থীদের দাবি, অন্যায়ভাবে পদত্যাগ করানো হয়েছে অধ্যক্ষ ফেরদাউসুর রহমানকে। স্থানীয় জাহাঙ্গীর আলম খান নামে এক প্রভাবশালী ব্যক্তি কয়েকজনকে নিয়ে এ ঘটনা ঘটান।

রবিবার (১ সেপ্টেম্বর) এই ঘটনা ঘটে। সোমবার (২ সেপ্টেম্বর) বিকালে আব্দুল জব্বার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদাউসুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, শিক্ষকরা তো নিরীহ মানুষ। প্রভাবশালী (জাহাঙ্গীর আলম খান) পদত্যাগ করতে বাধ্য করেছে। শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছেন। আমি অভিযোগ নিয়ে যাচ্ছি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।

এ বিষয়ে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম বলেন, আমি ঘটনাটি শুনেছি। শিক্ষার্থীরা আজও প্রতিবাদ জানিয়েছে। জোর করে তো কাউকে পদত্যাগ করানো যায় না। যদি কারও বিরুদ্ধে অভিযোগ থাকে, তাহলে সভাপতিকে জানাবে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ আমাকে ফোন করে বলেছেন যে তাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। সই না করলে হয়তো মেরে ফেলা হতো বলে জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ