আন্দোলনে নিহত শিবির নেতার জানাযায় মানুষের ঢল

মানুষের ঢল
মানুষের ঢল  © সংগৃহীত

রাজশাহী কলেজের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ও রাজশাহী মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক আলী রায়হানের জানাজায় হাজারো মানুষের ঢল দেখা গিয়েছে। বৃষ্টি উপেক্ষা করে হাজারো মানুষ আলী রায়হানে জানাজায় অংশ নেয়। 

শুক্রবার (৯ আগস্ট) বিকেল ৩টা ২০ মিনিটে রাজশাহী কলেজ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। এতে জেলার সর্বস্তরের মানুষ অংশ নেন। আলী রায়হানের বাসা রাজশাহীর তাহেরপুর এলাকায়। এর আগে গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) রাজশাহী মেডিকেল কলেজের আইসিইউতে বুলেটবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

স্থানীয়রা জানায়, গত ৫ আগস্ট অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল নিয়ে রাজশাহী আলুপট্টি এলাকার দিকে যান। শিক্ষার্থীরা রাজশাহীর মহানগর আওয়ামী লীগের অফিস সংলগ্ন এলাকায় গেলে আওয়ামী লীগ নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। এসময় গুলিবিদ্ধ হন আলী রায়হান। পরে তিনদিন রাজশাহী মেডিকেল কলেজের আইসিইউতে চিকিৎসাধীন থাকে বৃহস্পতিবার মারা যান।

আলী রায়হানের জানাজায় অংশ নিয়ে জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেন, শিক্ষার্থীরা বাংলাদেশ জালেম সরকারের হাত থেকে মুক্ত করেছে। এখন যদি কেউ আবারও বাংলাদেশে দুর্নীতি ও নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করে তাহলে দেশের ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাত তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। 

জনগণ যাদের ফুলের মালা দিয়ে বরণ করতে পারে তাদের দেশ ছাড়াও করতে পারে। যারা জীবন দিয়ে দেশকে স্বাধীন করেছে তাদের রক্তের দাগ না শুকাতে অন্য একটি দল লুট ও নৈরাজ্য সৃষ্টি করতে শুরু করেছে তাদের আমরা ঘৃণা করি।

এসময় ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রী সভাপতি মঞ্জুরুল ইসলাম, জামায়াত ও শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ