আবু সাঈদের কবর জিয়ারতের সময় কান্নায় ভেঙে পড়লেন জামায়াতের আমির

কবর জিয়ারত
কবর জিয়ারত  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের কবর জিয়ারত করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। বুধবার (৭ আগস্ট) রংপুরের পীরগঞ্জের জাফরপাড়ার বাবনপুরে আবু সাঈদের কবর জিয়ারত করেন জামায়াত নেতারা। কবর জিয়ারতের সময় কান্নায় ভেঙে পড়েন জামায়াতের আমির।

এ সময় আবু সাঈদের মা-বাবা ও স্বজনদের সঙ্গে সাক্ষাৎ এবং সমবেদনা জানান দলটির নেতাকর্মীরা। জামায়াতের পক্ষ থেকে সারা জীবন আবু সাঈদের পরিবারের পাশে থাকার আশ্বাস দেওয়া হয়।

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে সকাল সোয়া ১০টায় জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসা মাঠে অবতরণ করেন জামায়াতের আমির। সেখানে উপস্থিত জনগণের উদ্দেশে বক্তব্য দেন। দেশের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারীদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে তাদের প্রতি আহ্বান জানান। এ সময় জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিমসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

জামায়াতের আমির বলেন, ‘আবু সাঈদ ২য় স্বাধীনতা যুদ্ধের মহানায়ক। তাঁকে শ্রদ্ধা জানাতে ও পরিবারের পাশে থাকতে নৈতিক দায়বদ্ধতা থেকে এখানে এসেছি। সাঈদ ছাড়াও এ আন্দোলনে আমাদের কলিজার টুকরা যুবসমাজ বুক চিতিয়ে গুলির সামনে দাঁড়িয়েছে। যারা শহীদ হয়েছেন, যারা পঙ্গু হয়েছেন সবার প্রতি গভীর শ্রদ্ধা। নিহতদের শহীদ হিসেবে কবুল করার জন্য আল্লাহর দরবারে দোয়া করছি।’

অন্তর্বর্তীকালীন সরকারে জামায়াতের প্রতিনিধি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জামায়াতের আমির বলেন, ‘এই বিপ্লব আমরা করিনি। এ বিপ্লব করেছে যুবসমাজ। কাজেই তাদের সঙ্গে কথা বলে আগামীর কর্মপরিকল্পনা করতে হবে। রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই। তিনি সেটাই করেছেন।’ 


সর্বশেষ সংবাদ