ঢাকাসহ ৪ জেলায় আজ থেকে কারফিউ শিথিল থাকবে ১৫ ঘণ্টা

ঢাকাসহ ৪ জেলায় আজ থেকে কারফিউ শিথিল থাকবে ১৫ ঘণ্টা
ঢাকাসহ ৪ জেলায় আজ থেকে কারফিউ শিথিল থাকবে ১৫ ঘণ্টা  © সংগৃহীত

ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে আজ রোববার (৪ আগস্ট) থেকে ১৫ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। তবে দেশের অন্য জেলায় জেলা প্রশাসকরা পরিস্থিতি অনুযায়ী কারফিউয়ের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

শনিবার (৩ আগস্ট) রাতে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রবিবার থেকে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে বলে জানান তিনি। এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।
  
তিনি বলেন, জামায়াতে ইসলাম ও বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজে লিপ্ত ছিল। শুরু থেকেই তারা দেশেকে অকার্যকর করতে চেয়েছিল। যে কারণে ছাত্রদের কাছে আহ্বান, তারা যাতে লেখাপড়ায় ফিরে যান। কারণ তাদের সব দাবি পূরণ করা হয়েছে।
এরপরেও যদি তাদের কোনো দাবি থাকে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবসময় খোলা আছে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

এর আগে, কোটা সংস্কার আন্দোলন ঘিরে ঢাকাসহ সারা দেশে সংঘর্ষ ছড়িয়ে পড়লে ১৯ জুলাই দিবাগত রাতে সারা দেশে সেনাবাহিনী মোতায়েন ও কারফিউ জারি করে সরকার। প্রথম দিকে দিনে দু-তিন ঘণ্টা করে কারফিউ শিথিল করা হলেও পরে ধীরে ধীরে তা বাড়ানো হয়।

আরও পড়ুন: আজ থেকে শুরু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সর্বাত্মক অসহযোগ

এদিকে, এরমধ্যেইেআজ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচি রয়েছে। শনিবার শহিদ মিনারে সমাবেশ থেকে সরকার পতনের ‘এক দফার’ ডাকও দেওয়া হয় কোটা সংস্কার আন্দোলেনের শিক্ষার্থীদের এ প্ল্যাটফর্ম থেকে।  এক দফা দাবিতে অসহযোগ আন্দোলনের পাশাপাশি বেলা ১১টা থেকে রাজধানীসহ সারাদেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিক্ষোভ ও গণসমাবেশ পালিত হবে বলে ঘোষণা দিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। 


সর্বশেষ সংবাদ