কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদের জয় হয়েছে: ফিরোজ রশীদ

জাতীয় পার্টির নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ
জাতীয় পার্টির নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ  © ফাইল ছবি

জাতীয় পার্টির রওশন এরশাদপন্থী নেতা কাজী ফিরোজ রশীদ বলেছেন, কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদের জয় হয়েছে। ছাত্ররা যখন রাজপথে নামে, খালি হাতে ফিরে আসেনি। কখনো আন্দোলন বৃথা যায় না। হাইকোর্টের আদেশ সুপ্রিম কোর্ট স্থগিত করেছেন।

বুধবার (১০ জুলাই) রাজধানীর সিটি সেন্টারে জাতীয় পার্টির (জাপা) এ অংশের ঢাকা মহানগর উত্তরের যৌথ সভায় নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এ কথা বলেন। তিনি বলেন, ‘আজকে সব মিডিয়া, টেলিভিশন গেছে শাহবাগে, হাইকোর্টে। ছাত্র আন্দোলন ছ্যাড়াব্যাড়া করে দিছে সবকিছু।’

সাবেক এ সংসদ সদস্য বলেন, রাজপথে ছাত্ররা যখন নামে, খালি হাতে ফিরে আসেনি। সারা জীবন রাজপথে আন্দোলন করেছি আমরা, আইয়ুব খানের বিরুদ্ধে আন্দোলন করেছি। আন্দোলন করে বাংলাদেশটাই একসময় অর্জন করেছি। আন্দোলন কখনো বৃথা যায় না বলেও মন্তব্য করেন তিনি।

আরো পড়ুন: কোটাবিরোধী শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’ আজও চলবে

চাকরিতে কোটাব্যবস্থার সমালোচনা করে কাজী ফিরোজ রশীদ বলেন, এখন মুক্তিযোদ্ধার সন্তানেরা নয়, চাকরির জন্য আসে পোষ্য অর্থাৎ নাতি–পুতিরা। আমরা চেয়েছিলাম পোষ্যদের জন্য দু-তিন শতাংশ রাখব। আর ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য দু-এক শতাংশ। আর প্রতিবন্ধী। বেশি দিতে গিয়ে আম-ছালা দুটোই গেছে।

সভায় দলের জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, কো-চেয়ারম্যান সাইদুর রহমান, রাহগির আল মাহি সাদ এরশাদ, সুনীল শুভ রায়, গোলাম সরোয়ার, মহাসচিব কাজী মামুনুর রশীদ শফিকুল ইসলাম, জাহাঙ্গীর আল পাঠান প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ