সাতক্ষীরার শ্রেষ্ঠ মাধ্যমিক প্রধান শিক্ষক মিজানুর রহমান

সাতক্ষীরার শ্রেষ্ঠ মাধ্যমিক প্রধান শিক্ষক মিজানুর রহমান
সাতক্ষীরার শ্রেষ্ঠ মাধ্যমিক প্রধান শিক্ষক মিজানুর রহমান

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন সাতক্ষীরার কালিগঞ্জের বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান।

মঙ্গলবার (২১ মে) সকাল ১১ টায় বিদ্যালয়ের শেখ জহরুল হক অডিটোরিয়ামে মিজানুর রহমানকে ম্যানেজিং কমিটি, শিক্ষক ও অভিভাবকদের পক্ষ থেকে গণ সংবর্ধনা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সদ্য বিদায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নলতা আহসানিয়া রেসিডেন্সিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমেদ।

বিদ্যালয়ের সহকারী  শিক্ষক আব্দুল্লাহ আল মামুনের সার্বিক সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালিগঞ্জ সরকারি ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রধান গাজী আজিজুর রহমান, নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান, ভাড়াশিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার, উত্তর ভাড়াশিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক ওবায়দুর রহমান,কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম মো. কুতুব উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক আহমদ উল্লাহ বাচ্চু, সাতক্ষীরার সকালের কালিগঞ্জ  প্রতিনিধি ফজলুল হক, বিদ্যালয়ের দাতা সদস্য শেখ রফিকুল ইসলাম, বিদ্যালয় পিটিএ কমিটির সভাপতি শেখ রিয়াজুল ইসলাম, সহ সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা লফনাজ পারভিন, সিনিয়র শিক্ষক রবিন চন্দ্র লস্কর সহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিক ও সুধীজন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, গাজী মিজানুর রহমান ২০২২, ২০২৩ ও ২০২৪ জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। তিনি বিদ্যালয়ের যোগদানের পর থেকে স্কুলে আমূল পরিবর্তন এসেছে। সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ ব্যক্তিদের মধ্যে ইতোমধ্যেই নাম লিখিয়েছেন এবং উক্ত বিদ্যালয়ে শিক্ষা জগতে এক আলোড়ন সৃষ্টি করেছেন তিনি।

আরও বলেন, তার ঐকান্তিক প্রচেষ্টায় বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ে সুউচ্চ নয়নাভিরা ৪তলা ভবন, শেখ জহুরুল হক অডিটোরিয়াম, সাইকেল গ্যারেজ,সুপেয় পানির প্লান্ট, স্থায়ী মঞ্চ, পুষ্প কানন, সীমানা প্রাচীরসহ গেট,পতাকা স্ট্যান্ডসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন হয়েছে।

এছাড়াও স্মার্ট ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব, স্মার্ট বিজ্ঞান ক্লাব, স্মার্ট লাইব্রেরি, স্মার্ট বিজ্ঞানাগার ও স্মার্ট ই-কর্ণার সার্ভিসের সুবিধা আছে। প্রতিটি শ্রেণি কক্ষ সুসজ্জিত। শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিযোগিতায় বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয় ২০২২ ও ২০২৩ সালে উপজেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছিলেন।

 

সর্বশেষ সংবাদ