পটুয়াখালীতে খালে ভাসা ‘টর্পেডো’ নিয়ে যা জানা গেল

ভেসে আসা ডামি টর্পেডো
ভেসে আসা ডামি টর্পেডো  © সংগৃহীত

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় একটি খালে পানির তলদেশ থেকে ব্যবহৃত ‘টর্পেডো’ সদৃশ একটি বস্তু ভেসে এসেছে। সেটি দেখে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। রোববার (২৮ এপ্রিল) সকালে উপজেলার মৌডুবি ইউনিয়নের মীরকান্দা গ্রাম সংলগ্ন ভাঙা খালে বস্তুটিকে দেখতে পায় গ্রামবাসী।

টর্পেডো সদৃশ বস্তুটি একটি প্র্যাকটিস ডামি টর্পেডো—বলে জানিয়েছে নৌবাহিনী। পায়রা বন্দর সংলগ্ন বানৌজা শেরেবাংলা নৌঘাটির সাব লেফটেন্যান্ট আ. আলিমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন রাঙ্গাবালী থানার ওসি মো. হেলাল উদ্দিন।

ওসি আরও বলেন, 'সাবমেরিন ধ্বংসের কাজে যে মূল টর্পোডো ব্যবহার করা হয়, এটা তার একটি প্র্যাকটিস ডামি। এটি নিয়ে ভয়ের কিছু নেই। আগামীকাল সকালে এখান থেকে এটি শেরেবাংলা নৌঘাটিতে নিয়ে যাওয়া হবে। পরে এ বিষয়ে অধিকতর তদন্ত করা হবে। তবে এটি কোন দেশের তা এখনও বলা যাচ্ছে না। রাতে এটি নৌ-বাহিনী, কোস্টগার্ড, পুলিশের যৌথ পাহারায় থাকবে।'

স্থানীয়রা জানায়, বস্তুটির দৈর্ঘ্য প্রায় ২০ থেকে ২৪ ফুট। পাশের রাবনাবাদ চ্যানেল দিয়ে সেটি ভেসে আসতে পারে বলে ধারণা করছেন তারা। দুপুরের দিকে এটি দেখতে পেয়ে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়ে। এরপর পুলিশ আসলে স্বস্তিতে আসে সবাই।


সর্বশেষ সংবাদ