কুমিল্লা সিটি উপনিবার্চনে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলি

ভোট কেন্দ্রে হাতাহাতি ও মারামারির দৃশ্য
ভোট কেন্দ্রে হাতাহাতি ও মারামারির দৃশ্য  © সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লা হাইস্কুল কেন্দ্রে দুই প্রার্থীর নারী সমর্থকদের মধ্যে হাতাহাতি ও মারামারি এবং ভোটকেন্দ্রের বাইরে দুই পক্ষের গোলাগুলির ঘটনা ঘটেছে। শনিবার (৯ মার্চ) কুমিল্লা হাইস্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে। বাস ও টেবিল ঘড়ির সমর্থকদের মধ্যে এ মারামারির ঘটনা ঘটে বলে জানা গেছে।

নিজের ভোটাধিকার প্রয়োগের পর ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার অভিযোগ করেন, ১৯ নম্বর ওয়ার্ডে মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গোলাগুলি হয়েছে। তার এক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

প্রসঙ্গত, এবার কুমিল্লা সিটির উপনির্বাচনে মেয়র পদে বাস প্রতীক নিয়ে নির্বাচন করছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা। আর টেবিল ঘড়ি প্রতীকে ভোট করছেন সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু।

এছাড়া ঘোড়া প্রতীকে নিজাম উদ্দিন কায়সার এবং হাতি প্রতীকে ভোট করছেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম।

কুমিল্লা সিটির এই নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ৬৪০টি ভোটকক্ষে নেয়া হচ্ছে ভোট। ৯৬০টি ইভিএমের মাধ্যমে চলছে ভোটগ্রহণ।

এ উপনির্বাচনে মোট ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। পাশাপাশি এবারের নির্বাচনে ১০৫টি কেন্দ্রে পুরোপুরি ইভিএমে ভোট হচ্ছে। এবার দলীয় কোনো প্রতীক না থাকায় সরকারদলীয় দুইজন ও বিএনপির বহিষ্কৃত দুই নেতাসহ মোট চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে সকালেই হাতি প্রতীকের মেয়র প্রার্থী নূর উর রহমান ও অপর প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের ভোট দেয়ার কথা রয়েছে। তারা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

নির্বাচনকে ঘিরে কুমিল্লা সিটির ২৭টি ওয়ার্ডে পুলিশ, এপিবিএন ও আনসারের ২৭টি ছাড়াও ৯টি স্ট্রাইকিং ফোর্স ও দুইটি রিজার্ভ টিম দায়িত্ব পালন করছে। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত রয়েছে র‍্যাবের ২৭টি টিম ও ১২ প্লাটুন বিজিবি।


সর্বশেষ সংবাদ