আমরা দক্ষতা নির্ভর শিক্ষাব্যবস্থা বাস্তবায়ন করছি: দীপু মনি

ডা. দীপু মনি
ডা. দীপু মনি  © ফাইল ফটো

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা জ্ঞান এবং দক্ষতানির্ভর শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করছি। এ ব্যবস্থায় শিক্ষার্থীরা দক্ষ, সৃজনশীল, মানবিক ও যোগ্য মানুষ হয়ে উঠবে।

শনিবার (২ মার্চ)  চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, যে শিশু শরীর ও মনে সুস্থ হবে সেই শিশুই মানবিক, দক্ষ, যোগ্য ও সৃজনশীল হয়ে সোনার বাংলা গড়ার মানুষ হয়ে উঠবে।

মন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, সেই বাংলাদেশ গড়ার জন্য তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে চলছেন। এখন তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য কাজ করছেন। আর সেই স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য যে স্মার্ট নাগরিক দরকার সেই নাগরিক তৈরির জন্য আমরা বর্তমান শিক্ষা ব্যবস্থাকে সে দিকে নেওয়ার কাজ করেছি এবং করছি।’

দীপু মনি বলেন, আজকে যেমন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে, একই সঙ্গে যুগোপযোগী শিক্ষাক্রম প্রণীত হয়েছে এবং সেটি যেন যথাযথভাবে বাস্তবায়ন হয় তার জন্য শিক্ষক ও ব্যবস্থাপনা পর্ষদের প্রতি আহ্বান জানাবো।


সর্বশেষ সংবাদ