বোরকা পরে ছোট বোনের পরীক্ষায় বসে ধরা বড় ভাই

বোরকা পড়ে ছোট বোনের পরীক্ষায় বসে ধরা বড় ভাই
বোরকা পড়ে ছোট বোনের পরীক্ষায় বসে ধরা বড় ভাই  © সংগৃহীত

চট্টগ্রামের পটিয়ায় দাখিল পরীক্ষায় বোনের হয়ে বোরকা পরে পরীক্ষা দিতে গিয়ে বড় ভাই মোহাম্মদ ইব্রাহিম (১৯) হল পরিদর্শকের হাতে ধরা পড়েছেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পটিয়া শাহচান্দ আউলিয়া কামিল মাদরাসার দাখিল পরীক্ষা কেন্দ্রে এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত অভিযুক্ত ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

দাখিল পরীক্ষায় একবার অকৃতকার্য হওয়ার পর ছোট বোন আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তাই যদি আবার অকৃতকার্য হন তাহলে তো ছোট বোন আবারো আত্মহত্যা করতে পারে সেই ভয় থেকেই ছোট বোনের পরীক্ষায় বসেছিলেন ইব্রাহিম।

জানা যায়, আটক ইব্রাহিম আরবি ২য় পত্র পরীক্ষায় বোরকা পরে কেন্দ্রে পরীক্ষা দিতে যান। কিন্তু এক পর্যায়ে তাকে সন্দেহ হয় দায়িত্বরত শিক্ষকের। এ সময় কেন্দ্রের পরিদর্শক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ইলিয়াস তাকে মাদ্রাসা অধ্যক্ষের রুমে নিয়ে তার পরিহিত বোরকা খুলে দেখেন সে একজন ছেলে। সঙ্গে সঙ্গে বিষয়টি পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ভূঞা জনীকে অবগত করা হলে তিনি ঘটনাস্থলে উপস্থিত হন।

ভ্রাম্যমাণ আদালতের কাছে দোষ স্বীকার করায় ইব্রাহীমকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে সরাসরি পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মাদরাসাটির কেন্দ্র পরিদর্শক ডা. মো. ইলিয়াস বলেন, মঙ্গলবার দাখিল পরীক্ষায় আরবি ২য় পত্রের পরীক্ষা চলাকালীন সময়ে বোরকা পরিহিত এক শিক্ষার্থীকে তার বেশভূষা দেখে সন্দেহ হলে তখন আমরা ওই শিক্ষার্থীর চেহারা দেখাতে বলি। কিন্তু সে কোনো কথার জবাব না দিয়ে চুপচাপ হয়ে বসে থাকেন এমনকি চেহারা দেখাতেও রাজি হননি। এরপর আমরা তাকে হল রুম থেকে বের করে অধ্যক্ষের রুমে নিয়ে মুখ থেকে বোরকা সরিয়ে দেখা যায় সে একজন ছেলে।


সর্বশেষ সংবাদ