অবরোধের সমর্থনে মতিঝিলে রিজভীর নেতৃত্বে মিছিল

রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে বিএনপি নেতাকর্মীরা
রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে বিএনপি নেতাকর্মীরা  © সংগৃহীত

সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে একদফা দাবি আদায়ে বিএনপি ঘোষিত চতুর্থ দফায় সর্বাত্মক অবরোধের প্রথম দিনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে পিকেটিং, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয়।  

রবিবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে থেকে মিছিল নিয়ে চৌরাস্তার মাথায় গিয়ে তিনি নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে সড়ক অবরোধ করে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেন।

এসময় রিজভী বলেন, ‘৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ; যারা গণতন্ত্রের বিশ্বাস করেন, যারা স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করেন, যারা প্রকৃত গণতন্ত্রের বিশ্বাস করেন, যারা অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচনের বিশ্বাস করেন, যারা বিশ্বাসযোগ্য ও প্রতিযোগিতামূলক নির্বাচনে বিশ্বাস করেন— প্রত্যেকে এই অবরোধ কর্মসূচি সফল করবেন।’

আরও পড়ুন: রাজধানীতে ৪০ মিনিটের ব্যবধানে তিন বাসে আগুন

বিএনপির পক্ষ থেকে সারা দেশের গণতন্ত্রকামী মানুষকে অবরোধ সফল করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘বিএনপির অবরোধে সর্বস্তরের জনগণ সমর্থন জানিয়েছে। জনগণের সামনে আর কোনও অপশক্তিই টিকবে না। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেই বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে।’

মিছিলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন খান, সিদ্দিকুর রহমান মিন্টু, জিল্লুর রহমান খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ