ডেঙ্গুতে এক সপ্তাহে ২ সন্তানকে হারালো বাবা-মা

ডেঙ্গুতে মারা যাওয়া দুই ভাই-বোন আরাফাত ও রাইদা
ডেঙ্গুতে মারা যাওয়া দুই ভাই-বোন আরাফাত ও রাইদা  © সংগৃহীত

রাজধানীর মধ্য পাইকপাড়ায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক সপ্তাহের মধ্যে মোহাম্মদ ইব্রাহিম ও রাবেয়া আক্তার দম্পতির দুই সন্তানের মৃত্যু হয়েছে। এই দম্পতির ৯ বছরের ছেলে আরাফাত হোসেন রাউফ ১৮ আগস্ট এবং সাড়ে ৬ বছরের মেয়ে ইসনাত জাহান রাইদা ২৫ আগস্ট মারা যায়। 

বাসার কাছেই আইকন একাডেমি নামে একটি স্কুলে পড়ত আরাফাত ও রাইদা। এই মৃত্যুর ঘটনায় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। ডেঙ্গুতে দুই ছেলে–মেয়েকে হারিয়ে এই বাবা–মা বেশিক্ষণ ঘরে থাকতে পারেন না। কোনো না কোনো আত্মীয়ের বাসায় চলে যান বা সাভারের হেমায়েতপুরে চলে যান, যেখানে পাশাপাশি দুই ভাই–বোনকে কবর দেওয়া হয়েছে।

বাবা মোহাম্মদ ইব্রাহিম জানান, এক সপ্তাহের মধ্যে ছেলে-মেয়েকে হারালাম। পুরো বাসায় তাদের স্মৃতি। এক হাতের ওপর মেয়ে, আরেক হাতের ওপর ছেলে ঘুমাত। আগে আমাদের কোনো অভাব ছিল না। দুঃখ ছিল না। এক সপ্তাহের ব্যবধানে দুই ছেলে–মেয়েকে হারিয়ে এখন আমাদের মতো অভাবী আর দুঃখী কেউ নেই।

তিনি আরও বলেন, ছেলেটা চিকিৎসা করানোর কোনো সুযোগই দিল না। ছেলে মারা যাওয়ার পর আমরা মনে করেছি হয়তো তার চিকিৎসায় কিছুটা হলেও অবহেলা করেছি। তাই মেয়ের ডেঙ্গু পজিটিভ হলে চেষ্টার কোনো ত্রুটি রাখিনি। কিন্তু মেয়েকেও ফেরাতে পারলাম না।

পরিবার সূত্রে জানা যায়, গত ১৪ আগস্ট আরাফাতের হালকা জ্বর আসে এবং ১৬ আগস্ট পরীক্ষা করালে তার ডেঙ্গু পজিটিভ আসে। তবে প্লাটিলেট তেমন না কমায় চিকিৎসক হাসপাতালে না নেওয়ার পরামর্শ দেয়ার পর দিন প্লাটিলেট দ্রুত কমতে থাকে। ১৮ আগস্ট হাসপাতালে নেওয়ার পর আরাফাতের মৃত্যু হয়। মেয়ের ডেঙ্গু পজিটিভ আসার পর চিকিৎসায় কোনো ত্রুটি না রাখলেও ২৫ আগস্ট তাকেও হারান বাবা-মা।

এদিকে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৯ জনে। এ নিয়ে চলতি বছর দেশে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ১৯ হাজার ১৩৩ জনে।


সর্বশেষ সংবাদ