বায়তুল মোকাররমে আওয়ামী লীগ ও জামায়াত সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া

  © সংগৃহীত

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আওয়ামী লীগ ও জামায়াত সমর্থক নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় পুলিশ সেখান থেকে কয়েকজনকে আটক করেছে। একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে আজ মঙ্গলবার জোহরের নামাজের পর বায়তুল মোকাররমে গায়েবানা জানাজা করার দাবি তুলে জামায়াতে ইসলামী। পুলিশ অনুমতি না দিলেও দুপুরে তারা মসজিদের বাইরে জড়ো হতে থাকে, তাতে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, জাতীয় শোক দিবস উপলক্ষে সে সময় মসজিদে দোয়া ও মোনাজাত চলছিল। এর মধ্যে একদল জামায়াতকর্মী জোর করে গায়েবানা জানাজা শুরু করতে চাইলে মসজিদের ভেতরে আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার হায়াতুল ইসলাম বলেন, ভেতরে শোক দিবসের অনুষ্ঠান পালনকারীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার পর কিছু জামায়াত-শিবির কর্মী বায়তুল মোকাররমের উত্তর ফটকে এসে বিক্ষোভ শুরু করে। পুলিশ এলে তারা ভেতরে চলে যায়।তখন ভেতরে থাকা শোক দিবস পালনকারীদের সঙ্গে সংঘর্ষ বাধে।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে, তবে পুলিশ মসজিদের ভেতরে ঢোকেনি বলে জানান হায়াতুল ইসলাম।

তিনি বলেন, পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে। যাচাই বাছাই করে তাদের বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পল্টন থানার ওসি মোহাম্মদ সালাহ উদ্দিন মিয়া বলেন, ইসলামিক ফাউন্ডেশনের দোয়া ও মোনাজাত দুপুরে ১টায় শেষ হয়। তারপর ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দোয়া মাহফিল চলছিল। ঠিক ওই সময় সেখানে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা সাঈদী গতকাল সোমবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ‘হার্ট অ্যাটাকে’ মারা যান।


সর্বশেষ সংবাদ