গভীর রাতে নুরের বাসায় অভিযান নিয়ে যা বললেন ডিবিপ্রধান হারুন

  © ফাইল ছবি

গভীর রাতে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বাসা থেকে কেন্দ্রীয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাকে তুলে নিয়ে গেছে ঢাকা মহানগর গোয়েন্দা-ডিবি পুলিশ। মঙ্গলবার রাত ২টার দিকে রাজধানীর হাতিরঝিলের এ ঘটনার পর আজ বুধবার দুপুরে গণমাধ্যমে কথা বলেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, পুলিশ তার পরিচয় দিয়েছিলই। আমরা তো আইনের বাইরে কিছু করিনি। বিন ইয়ামিন মোল্লা একটি মামলার আসামি। এছাড়াও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য দিয়ে মাদরাসার ছাত্রদের উত্তেজিত করার চেষ্টা করছে। তার বিভিন্ন ভিডিও রয়েছে আপনারা দেখতে পারবেন।

তিনি বলেন, ভিপি নুর, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, একজন রাজনীতিবিদ। তারই তো উচিত ছিল বাসায় যদি কোন মামলার আসামি থাকে তবে তাকে বের করে দেয়া। সেটা না করে তিনি উল্টা পুলিশের উপর চরাও হলেন, আবার পুলিশকে গালাগাল করলেন। সরকারি কাজে বাঁধা দান করলেন।

আইনের ধারা উল্লেখ করে ডিবি হারুন বলেন, আমাদের আইনেই বলা আছে মামলার আসামি যেখানে যার বাসায় থাকুক আমরা তাকে ধরে নিয়ে আসতে পারি। এর জন্যে যদি আমাদের বল প্রয়োগ করার প্রয়োজন হয় তবে সেটাও আমরা করতে পারবো। আমরা আইনের বাইরে কিছুই করিনি।

এর আগে মঙ্গলবার গভীর রাতে ২টার দিকে নুরের বাসার দরজা ভেঙে কেন্দ্রীয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে আসেন নুর। অভিযোগ করে বলেন, যারা অভিযানে এসেছিলেন তাদের মাঝে একজন মদ্যপ অবস্থায় অকথ্য ভাষায় গালাগাল করেছে। আমার দুই মাস ও সাড়ে তিন বছরের ছোটো দুটো বাচ্চা পুলিশের এ তাণ্ডবে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে।


সর্বশেষ সংবাদ