'রাতের ভোটের কারণে একজন ওসিও এমপির কথা শোনে না’

মুফতি ফয়জুল করিম
মুফতি ফয়জুল করিম  © ফাইল ফটো

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির মুফতি ফয়জুল করিম বলেছেন, বাংলাদেশে আর রাতের ভোট করতে দেওয়া হবে না। নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠ ও অবাধ নির্বাচন হতে হবে। ২০১৪ ও ১৮ সালে আমলা ও প্রশাসনকে ঘুষ দিয়ে তাদের অপশক্তি ব্যবহার করে রাতের ভোটে আওয়ামী লীগ সরকার গঠন করেছিল। এ কারণেই কোনো আমলা-প্রশাসন এমনকি একজন ওসিও সরকারের এমপিদের কথা শোনে না। 

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকালে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশনের স্বাধীনতা স্কয়ার চত্বরে ইসলামী আন্দোলন আয়োজিত সমাবেশে তিন এ কথা বলেন। সংসদ ভেঙে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

রেজাউল করিম বলেন, ‘সাম্যতা, সামাজিক ন্যায়বিচার ও মানবিক মর্যাদা রক্ষার জন্য পাকিস্তানিদের বিরুদ্ধে যার যা কিছু আছে তাই নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করা হয়েছিল। কিন্তু স্বাধীনতার পর এখনও সাম্যতা, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার কোনোটাই দেশের মানুষ পায়নি।’

আমলাদের সমালোচনা করে তিনি বলেন, বিদেশে যত টাকা পাচার হয়েছে, দেশে যত দুর্নীতি হয়েছে তার অধিকাংশের সঙ্গেই আমলারা জড়িত। তাই আমলারাও চাচ্ছে তাদের যেন কোনো বিচার না হয়। এজন্য রাতের ভোটে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে ষড়যন্ত্র করছে। এগুলো প্রতিরোধ করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

সংগঠনের জেলা সভাপতি মুফতি মুহিবুল্লাহর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কাজিপুর উপজেলা সভাপতি হাফেজ আবু জাফর আহমেদ, সম্পাদক শরিফুল ইসলাম, সহ-সভাপতি গোলাম উসমানী, উল্লাপাড়ার সাধারন সম্পাদক মাওলানা মানসুরুল হক, বেলকুচির সাধারন সম্পাদক, হাফেজ জয়নাল আবেদীন, মাওলানা হাবিবুল্লাহ, ইমরান হোসাইন, মুফতি আব্দুস সামাদ, ডাক্তার মোকলেসুর রহমান ও মঈনুল ইসলাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ