চার বছরে ১৬ হাজার ক্যাডার নিয়োগ দিয়েছে সরকার

জাতীয় সংসদ ও ইনসেটে জনপ্রশাসন প্রতিমন্ত্রী
জাতীয় সংসদ ও ইনসেটে জনপ্রশাসন প্রতিমন্ত্রী  © ফাইল ছবি

বর্তমান সরকারের তৃতীয় মেয়াদের চার বছরে বিভিন্ন ক্যাডারে ১৬ হাজার ২৯ জনকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বুধবার (৫ জুলাই) বিকেলে সংসদে সরকারি দলের সদস্য সৈয়দা রুবিনা আক্তারের টেবিলে উপস্থাপিত তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে এই তথ্য জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী ফরহাদ জানান, বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সুপারিশের পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক সরকারের তৃতীয় মেয়াদে ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত ৩৭তম থেকে ৪২তম বিসিএস পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যাডারে মোট ১৬ হাজার ২৯ জন নিয়োগ প্রদান করা হয়েছে।

তিনি জানান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংগঠন ও ব্যবস্থাপনা অনুবিভাগ থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত সর্বমোট দুই লাখ আটটি পদ সৃজনের সম্মতি জ্ঞাপন করা হয়েছে। পদ সৃজনের প্রয়োজনীয় সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ কর্তৃক পদ সৃজনের জি.ও. জারি করা হয়। পরবর্তী সময়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ এবং অধীন দফতর/সংস্থাসমূহ শূন্য পদে নিয়োগ দিয়ে থাকে।

ফরহাদ হোসেন বলেন, শূন্যপদে নিয়োগ একটি ধারাবাহিক প্রক্রিয়া। বর্তমানে সরকারের প্রায় সব মন্ত্রণালয় ও বিভাগে নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।


সর্বশেষ সংবাদ