২৪ ডিসেম্বর সারাদেশে গণমিছিল করবে বিএনপি

গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ
গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ  © সংগৃহীত

সারাদেশে আগামী ২৪ ডিসেম্বর গণমিছিল  এবং নেতাকর্মীদের ‘গ্রেফতার ও হত্যার’ প্রতিবাদে ১৩ ডিসেম্বর বিক্ষোভ করার ঘোষণা দিয়েছে বিএনপি। এর মধ্য দিয়েই বিএনপি সরকারবিরোধী সমমনা দলগুলোকে নিয়ে যুগপৎ আন্দোলন শুরু করবে। 

শনিবার (১০ ডিসেম্বর) বিকালে রাজধানীর গোলাপবাগ মাঠে বিভাগীয় সমাবেশে এ কর্মসূচির ঘোষণা দেন প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজকের গণসমাবেশে সরকারের পদত্যাগসহ ১০ দফা ঘোষণা করেছে বিএনপি। যার ভিত্তিতেই আগামী দিনে যুগপৎ আন্দোলন হবে। গত বৃহস্পতিবার রাতে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এই দফা চূড়ান্ত করা হয়।

আরও পড়ুন: গণসমাবেশ থেকে ১০ দফা ঘোষণা করলো বিএনপি

 বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দশ দফা ও নতুন কর্মসূচি ঘোষণা করার কথা ছিল। তবে বৃহস্পতিবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর হাইকমান্ডের বৈঠকে সিদ্ধান্ত হয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গণসমাবেশে কর্মসূচি ঘোষণা করবেন।

শুক্রবার বিকেলে গণসমাবেশের অনুমতি পাওয়ার পরপরই গোলাপবাগের মাঠে জড়ো হওয়া শুরু করে বিএনপির নেতাকর্মীরা। এতে করে ঢাকা বিভাগীয় গণসমাবেশ নির্দিষ্ট সময়ের আগেই শুরু হয়েছে। শনিবার সকাল ১১টায় সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা থাকলেও ১০টা ২০ মিনিটেই কোরআন তিলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। 

এর আগে সকাল থেকে বিএনপির জেলা, মহানগর ও কেন্দ্রীয় কমিটির নেতারা সভা মঞ্চে উপস্থিত হন।


সর্বশেষ সংবাদ