বিদ্যালয়ে মাদকের আসর বসিয়ে যুবলীগ নেতার জন্মদিন পালন

এবিসি সরকারি পাইলট মডেল স্কুল
এবিসি সরকারি পাইলট মডেল স্কুল  © ফাইল ছবি

হবিগঞ্জে একটি বিদ্যালয়ে মাদকের আসর বসিয়ে ও উচ্চশব্দে গান বাজিয়ে এক যুবলীগ নেতার জন্মদিন উদযাপনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

গত বুধবার রাতে আজমিরিগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মমিনুর রহমান সজিবের জন্মদিন উপলক্ষে স্থানীয় এবিসি সরকারি পাইলট মডেল স্কুলে ওই আয়োজন করা হয়েছিল। সজিব উপজেলা পরিষদেরও ভাইস চেয়ারম্যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, যুবলীগ নেতা সজিব তার জন্মদিন পালন করতে এবিসি সরকারি পাইলট মডেল স্কুলকে বেছে নেন। বিদ্যালয়টির মিলনায়তনে সন্ধ্যার পর থেকেই দলীয় নেতাকর্মীদের পাশাপাশি বেশ কিছু তরুণ-তরুণী উপস্থিত হতে থাকে। অনুষ্ঠানে অংশ নেওয়া কয়েকজন পুরুষ ও নারী মদ-গাঁজা সেবন করে অশ্লীল নাচ, চিৎকার করতে থাকে। তাদের উন্মাদনায় ভেঙে যায় গ্রামের নীরবতা।

সজীব নামে এক ভুক্তভোগী জানান, উচ্চ সাউন্ডে গান বাজানোয় পুরো এলাকা প্রকম্পিত হতে থাকে আশপাশের পুরো এলাকা। এতে রোগী, শিশু ও বৃদ্ধরা অস্বস্তিবোধ করতে থাকে। শেষ রাতে উপজেলা প্রশাসনের নির্দেশে পুলিশ সেখানে গিয়ে আয়োজকদেরকে অনুষ্ঠান বন্ধ করতে বাধ্য করে।

এ বিষয়ে জানতে চাইলে যুবলীগ নেতা মমিনুর রহমান সজিব বলেন, ‘স্কুলটি আমার বাড়ির পাশে। তাই কর্মীদের নিয়ে জন্মদিন পালন করেছি। এতে দোষের কী হলো?’

বিদ্যালয়ে যুবলীগ নেতার জন্মদিনের অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেওয়ার কারণ জানতে চাইলে বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আহসান মোস্তাফা বলেন, ‘অনুমতি দিয়ে ভুল করে ফেলেছি। আমি নিজেই লজ্জিত ও দুঃখিত।’


সর্বশেষ সংবাদ