দুর্গাপূজায় ৩ দিনের ছুটি চায় হিন্দু মহাজোট

মানববন্ধনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট
মানববন্ধনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট  © সংগৃহীত

দুর্গাপূজায় সরকারি ছুটি ৩ দিন করার দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় এক মানববন্ধনে এই দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর শহরের শপথচত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা জানান, 'বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সার্বজনীন দুর্গাপূজা। প্রতি বছর ধর্মীয় আয়োজনের মধ্য দিয়ে এই উৎসবটি আমরা পালন করে আসছি। আমরা এ পূজায় তিন দিনের সরকারি ছুটি দাবি করছি।'

বক্তৃতায় তারা বলেন, প্রতি বছর আমাদের দুর্গাপূজায় মন্দির-প্রতিমা ভাঙচুর করে সাম্প্রদায়িক মহল। দেশের প্রতিটি পূজামণ্ডপে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে নিরাপত্তা জোরদারের এবং সরকারি খরচে সিসিটিভি ক্যামেরা স্থাপনের দাবি জানান।

আরও পড়ুন: পর্দার কারণে ভাইভায় মুখ দেখাতে না পেরে নম্বরবঞ্চিত হচ্ছেন ঢাবি ছাত্রী

তারা আরও জানান, সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ বসবাস এবং পারস্পরিক সম্প্রীতির চেতনাকে ধারণ করেই আমাদের দেশ স্বাধীন করা হয়েছে। অথচ একটি সাম্প্রদায়িক মহল সবসময় শান্তি-সম্প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করে থাকে। এই সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চাঁদপুর জেলা শাখার সমন্বয়ক রতন চন্দ্র দাস, হিন্দু যুব মহাজোট চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক রঞ্জিত রায় চৌধুরী, সদস্য সচিব কানু দত্ত প্রমুখ।


সর্বশেষ সংবাদ