অবকাশযাপনে ঘুরে আসুন এন.এস. আইল্যান্ড রিসোর্টে

এন.এস. আইল্যান্ড রিসোর্ট
এন.এস. আইল্যান্ড রিসোর্ট  © টিডিসি ফটো

ব্যস্তময় শহর ঢাকা। কাজের চাপে অবকাশযাপনের সময়ই পাওয়া দুঃস্কর। যদিও সময় হয়, তবে একটু প্রশান্তির জন্য কোলাহলমুক্ত পরিবেশ পেতে যেতে হয় ঢাকা থেকে অনেক দূরে। তবে এখন থেকে আর বেশি দূরে যেতে হবে। রাজধানীর কাছে মুন্সীগঞ্জে অবস্থিত দেশের প্রথম আইল্যান্ড রিসোর্ট এন. এস. আইল্যান্ড রিসোর্ট। সময় পেলে ঘুরে আসতে পারেন সেখানে। দেখে যেন মনে হবে সবুজে ঘেরে একটা দালান। বর্তমানে এতো ব্যস্ততার মধ্যে দিয়েও যে এতো শান্তির জায়গা থাকতে পারে, তা এ রিসোর্টে না আসলে বুঝা যাবে না।

রিসোর্টে থাকার ব্যবস্থা খুবই উন্নত। গ্রামীণ পরিবেশের পাশাপাশি আধুনিকতার স্পর্শে তৈরী এই রিসোর্ট। ছোট থেকে বড় সব বয়সের মানুষেরা উপভোগ করতে পারবে এখানে।

রিসোর্টের প্রতিটি আউটলেট পরিবেশ-বান্ধব এবং যত্ন সহকারে তৈরি করা হয়েছে। বিলাসবহুল সেবা এবং অন্যান্য বিভিন্ন সুযোগ সুবিধা প্রত্যেকের জন্য একটি স্মরণীয় অবস্থান নিশ্চিত করে। থাকার জন্য ফায়ার ক্যাম্পের সুব্যবস্থা রয়েছে। খুব শীঘ্রই বিভিন্ন ক্যাটাগরির রুম ও কটেজের ব্যবস্থা করা হবে।

রিসোর্টের অন-সাইট ক্যাফে, জুস বার ও রেস্তোরাঁয় সুস্বাদু খাবার ও পানীয় উপভোগ করতে পারবেন, যেখানে দক্ষ শেফদের দ্বারা তৈরি বিভিন্ন আন্তর্জাতিক এবং স্থানীয় খাবার ও পানীয় পরিবেশন করা হয়।

এন. এস. আইল্যান্ড রিসোর্ট অতিথিদের প্রকৃতির সৌন্দর্যের মধ্যে উপভোগ করতে পারবেন নদীর ধারে নৌকায় যাত্রা করা, বড়শি দিয়ে পুকুরে মাছ ধরা, প্রকৃতির নির্দেশিত পদচারণার মাধ্যমে সবুজের অন্বেষণ সাইকেল চালানো। রিসোর্টের চারপাশে যে প্রশান্তি এবং নির্মলতা রয়েছে তাই মানুষকে আকৃষ্ট করার জন্য যথেষ্ট।

বিয়ে, জন্মদিন, কর্পোরেট প্রোগ্রাম, পিকনিক আয়োজনের জন্য রয়েছে আধুনিক পিকনিক স্পট ও অডিটোরিয়াম। রিসোর্টের অঙ্গ সংগঠন হিসেবে রয়েছে আধুনিক ক্যাটেল ফার্ম, হাসপাতাল ও শপিং মল।

নগরজীবনের ব্যস্ততা  থেকে একটু শান্তির জায়গা নিশ্চিত করতেই আসে মানুষ  এই রিসোর্টে।  এটি একটি সবুজে ঘেরা, প্রাকৃতিক সৌন্দর্যে মণ্ডিত পর্যটন এরিয়া। যা পরিবেশ সচেতন অনুশীলনের প্রচার করে থাকে। রিসোর্টটি দ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য সংরক্ষণ করে থাকে এবং এমন একটি পরিবেশ তৈরি করার চেষ্টা করে যেখানে অতিথিরা দায়িত্বশীল এবং অর্থপূর্ণ উপায়ে প্রকৃতির সাথে সংযোগ করতে পারবে।

রিসোর্টটি বিলাসিতা, প্রকৃতি এবং অনবদ্য পরিসেবার একটি নিরবচ্ছিন্ন মিশ্রণ প্রদানের লক্ষ্য রাখে। প্রতিটি সুযোগ-সুবিধা অতিথিদের জন্য একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে, যাতে তারা বাংলাদেশের একমাত্র আইল্যান্ড রিসোর্টের প্রশান্তি ও সৌন্দর্যে নিজেকে নিমগ্ন করতে পারে।

 


সর্বশেষ সংবাদ