পরীক্ষায় ফেল করায় রংপুর মেডিকেলে ছাত্রলীগের কাণ্ড

মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধানের চেম্বারে আসবাবপত্র ভাঙচুর করা হয়
মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধানের চেম্বারে আসবাবপত্র ভাঙচুর করা হয়  © সংগৃহীত

পরীক্ষায় ফেল করায় রংপুর মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধানের চেম্বারসহ দুটি কক্ষে হামলা চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর তারা করোনা পরীক্ষার জন্য ব্যবহৃত পিসিআর ল্যাবে তালা ঝুলিয়ে দিয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটেছে বলে হাসপাতাল সূত্র জানায়। ফলে করোনা পরীক্ষার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে। এতে ভোগান্তিতে পড়বেন করোনা পরীক্ষার জন্য আসা সাধারণ জনগণ।  

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কলেজের চতুর্থ বর্ষের মাইক্রোবায়োলজি বিভাগের সাপ্লিমেন্টারি পরীক্ষার ফলাফল বুধবার ঘোষণা করা হয়েছে। বেশ কয়েকজন পরীক্ষার্থী ফেল করেছেন। ফেল করা শিক্ষার্থীরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী।

পরীক্ষার ফলাফল ঘোষণা জানাজানি হওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. মোস্তাকিনুর রহমানের চেম্বারে প্রবেশ করে চেয়ার-টেবিলসহ আসবাবপত্র ভাঙচুর করেন। এরপর তার অফিস সহকারীর কক্ষসহ বাইরে থাকা কয়েকটি চেয়ার ভাঙচুর করেন। সেই সঙ্গে করোনা পরীক্ষা করার পিসিআর ল্যাবরেটরির দরজায় তালা ঝুলিয়ে দেয়।

এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. নুরন্নবীর সঙ্গে দেখা করতে তার কার্যালয়ে যান। সেখানে তারা অভিযোগ করেন, মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. তাসকিনুর রহমান আওয়ামী লীগ বিরোধী ও বিএনপি সমর্থক। তিনি ইচ্ছাকৃতভাবে বেছে বেছে ছাত্রলীগের নেতাকর্মীদের ফেল করিয়ে দিয়েছেন। তারা এ ঘটনার বিচার দাবি করেন।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কোনো নেতাকর্মী সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

তবে কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. নুরন্নবী লাইজু বলেন, শিক্ষার্থীদের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। তবে কোনো ভাঙচুর হয়নি।


সর্বশেষ সংবাদ