বেসরকারি মেডিকেলে আসন ফাঁকা ৬৫০টি

মেডিকেল শিক্ষার্থী
মেডিকেল শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশের বেসরকারি মেডিকেল কলেজে ৬৫০টি আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

মঙ্গলবার (১৮ জুলাই) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বেসরকারি মেডিকেল) ডা. উপল সীজার।

তিনি বলেন, বেসরকারি মেডিকেলে ৬৫০টির মতো আসন ফাঁকা রয়েছে। এটি সাধারণ কোটার আসন। ভর্তির অপেক্ষায় থাকা দেশি শিক্ষার্থীদের এই আসনগুলোতে ভর্তি করা হবে।

কবে নাগাদ অপেক্ষমান তালিকা থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে এমন প্রশ্নের জবাবে ডা. উপল সীজার আরও বলেন, বিষয়টি এখন এমন অবস্থায় রয়েছে যে আজ কাজ শেষ করতে পারলে আজ থেকেই এই প্রক্রিয়া শুরু করা হবে। আগামী সাতদিনের মধ্যে অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু করা হবে বলেও জানান তিনি। 

এর আগে গত ৬ জুন থেকে বেসরকারি মেডিকেলে ভর্তির আবেদন শুরু হয়। ১০ জুন পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পেরেছেন। প্রথম দফায় ভর্তির জন্য নির্বাচিতদের এসএমএস পাঠানো শুরু হয় ১৩ জুন। গত ২৭ জন ভর্তির জন্য নির্বাচিতদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বেসরকারি মেডিকেলে ভর্তি শুরু হয় ৩ জুলাই। আগামী ২৩ জুলাই থেকে মেডিকেলে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। বেসরকারি মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে ও কোটা নির্ধারনে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত ও অনুমোদিত ‘মেডিকেল/ডেন্টাল কলেজে এমবিবিএস/বিডিএস কোর্সে শিক্ষার্থী ভর্তি নীতিমালা ২০২৩’ প্রযোজ্য হবে।


সর্বশেষ সংবাদ