মাদ্রাসা শিক্ষার প্রচারে বহু খেদমত করে গেছেন আল্লামা শফী

আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী
আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী  © সংগৃহীত

সদ্য প্রয়াত হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও হাটহাজারী মাদ্রাসার সাবেক পরিচালক আল্লামা শাহ আহমদ শফী ইলমে হাদীস ও মাদ্রাসা শিক্ষার প্রচার-প্রসারে বহু খেদমত করে গেছেন বলে জানিয়েছেন সংগঠনটির সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

আজ শুক্রবার হাটহাজারী ওলামা পরিষদের উদ্যোগে শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফীর (রহ.) জীবন, কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, ইলমে হাদীস ও মাদ্রাসা শিক্ষার প্রচার-প্রসারে ব্রত থাকার পাশাপাশি ইসলাহী বয়ান, তাসাওফ এবং সুলুকের লাইনেও আল্লামা শাহ্ আহমদ শফী বহু খেদমত করে গেছেন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবন এদেশের আলেম সমাজ ও তৌহিদী জনতার জন্য এক অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে।

অনুষ্ঠানে হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক ও শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, মহান আল্লাহ যুগে যুগে তাঁর প্রিয় বান্দাদের মাধ্যমে ইসলাম ও মুসলমানদের ব্যাপক খেদমত আঞ্জাম দিয়ে থাকেন। আল্লামা শাহ্ আহমদ শফী বাংলাদেশে ভ্রান্ত মতবাদ ও অনৈসলামিক কার্যকলাপের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রেখে গেছেন।

হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, ওলামা পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মাওলানা নাছির উদ্দীন মুনীর, যুগ্ম সম্পাদক মাওলানা মীর ইদরীস, যুগ্ম সম্পাদক মাওলানা মো. জাহাঙ্গীর আলম মেহেদীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ প্রমুখ।