আমাদের মাদ্রাসা শিক্ষা যে জায়গায় গিয়েছে তার জন্য মুগ্ধ: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ড. 
দীপু মনি
শিক্ষামন্ত্রী ড. দীপু মনি  © সংগৃহীত

চাঁদপুরে মাদ্রাসার শিক্ষকদের এক সমাবেশে যোগ দিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকের বাংলাদেশে মাদ্রাসা শিক্ষা যে জায়গায় গিয়েছে, সেটির জন্য আমরা মুগ্ধ। শিক্ষকরা মাদ্রাসার শিক্ষার্থীদের কীভাবে বিজ্ঞান ও প্রযুক্তির দিকে গড়ে তুলছেন। একইভাবে ধর্মীয় ও নৈতিক শিক্ষাসহ অন্যান্য সাধারণ শিক্ষার সঙ্গে সঙ্গে প্রযুক্তিতে ভবিষ্যতের নাগরিক তৈরি করছেন।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বিষ্ণুদী ফাজিল মাদ্রাসায় শিক্ষার আধুনিকায়নে চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক আলোচনা সভায় বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমাদের শিক্ষার্থীরা বিশ্বের যে কোনো জায়গায়, যে কোনো শিক্ষার্থীর চাইতে এক বিন্দুও যাতে পিছিয়ে না থাকে সেটি আমরা নিশ্চিত করতে চাই। 

আরও পড়ুন: দুই গুচ্ছে যুক্ত হচ্ছে নতুন অনুমোদন পাওয়া তিন বিশ্ববিদ্যালয়

চাঁদপুরে মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নে চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশিদ। 

চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার সকল মাদ্রাসার শিক্ষকদের নিয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হাবিবুর রহমান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান প্রফেসর ফরহাদুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, দিনাজপুর ভবানীপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ হাসান মাসুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ ও ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি এইচএম আনোয়ার মোল্লা।

সভায় সভাপতিত্ব করেন চান্দ্রা বাজার নূরীয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ ও সদর উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এটিএম মোস্তফা হামিদী।


সর্বশেষ সংবাদ