সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইচ্ছেপূরণ মানবিক ফাউন্ডেশনের সাক্ষরতা অভিযান

  © সংগৃহীত

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে ইচ্ছেপূরন মানবিক ফাউন্ডেশন উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ ও সাক্ষরতা অভিযান কর্মসূচি পালন করেছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) ফেনী রেল স্টেশনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বই, খাতা, কলম পেন্সিলসহ শিক্ষা সামগ্রী বিতরণ করে সংগঠনটি। এসময় শিশুদের হাতে কলমে বর্ণমালা এবং সাক্ষর শিখানোর পাশাপাশি নিয়মিত বিদ্যালয়ে গিয়ে শিক্ষা লাভের জন্য উদ্বুদ্ধ করা হয় শিশুদের। সাক্ষরতা অভিযান কর্মসূচি শেষে শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এই সময় উক্ত কর্মসূচিতে ইচ্ছেপূরন মানবিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমজাদ হোসেন হৃদয়, প্রজেষ্ট বিষয়ক সম্পাদক নুসরাত রশিদ, কেন্দ্রীয় সমন্বয়ক কাব্য সাহা, সাইফা শান্তাসহ ফাউন্ডেশনের বিভিন্ন স্তরের সদস্যরা উপস্থিত ছিলেন। 

কর্মসূচির বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক আমজাদ হোসেন হৃদয় বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের পাশে থাকতে আমাদের এই উদ্যোগ। মানুষের প্রয়োজনীয় মৌলিক অধিকারের মধ্যে শিক্ষা অন্যতম। শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নতি ও অগ্রগতি নেই। প্রতিটি মানুষের শেখার অধিকার আছে। কাউকে অবহেলা করতে নেই। সকল পর্যায়ের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ও নিরক্ষরতার অভিশাপ থেকে বাঙালি জাতিকে মুক্তি দিতে ইচ্ছেপূরণ পরিবার নিরলসভাবে কাজ করে যাবে।

সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাতে, তাদের ইচ্ছেপূরণ করতেই ইচ্ছেপূরণ মানবিক ফাউন্ডেশনের সৃষ্টি। পুরো বাংলাদেশের প্রত্যেক জেলা, উপজেলায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো উদ্দেশ্য ইচ্ছেপূরন মানবিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। 
প্রকৃত সাহায্য প্রার্থীদের কাছে সাহায্য পৌঁছে দেওয়া ইচ্ছেপূরন ফাউন্ডেশনের মূল লক্ষ্য।

পুরো বাংলাদেশের হাজার হাজার সুবিধাবঞ্চিত মানুষের মাঝে থেকে এখন পর্যন্ত ২০টি জেলার সুবিধাবঞ্চিত  মানুষের মাঝে সহযোগিতা পোঁছে দিয়েছে মানবিক এ সংগঠনটি। তারা ইতিমধ্যে ফেনী জেলায় দুটা সহায়তা প্রজেষ্টসহ সারা দেশে ২৩ টি সহায়তা কর্মসূচি পালন করেছেন।


সর্বশেষ সংবাদ