ফারজানা রুপা ও শাকিল আহমেদ ৫ দিনের রিমান্ডে

ফারজানা রুপা ও শাকিল আহমেদ
ফারজানা রুপা ও শাকিল আহমেদ  © ফাইল ছবি

রাজধানীর আদাবর থানাধীন এলাকায় পোশাককর্মী রুবেল হত্যা মামলায় একাত্তর টেলিভিশন থেকে চাকরিচ্যুত হেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রিন্সিপাল করেসপন্ডেন্ট ফারজানা রুপাকে পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৬ আগস্ট) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে উত্তরা পূর্ব থানাধীন এলাকায় পোশাককর্মী ফজলুল করিম হত্যা মামলা ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালতে রিমান্ড শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে এই আসামিরা পোশাককর্মী ফজলুল হত্যা মামলায় চার দিনের রিমান্ডে ছিলেন।

গত ২১ আগস্ট সকালে শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়। তারা বিদেশে যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের আটক করে ডিবিতে হস্তান্তর করে। এরপর রাজধানীর উত্তরার এই হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখায় পুলিশ।

গত ২২ আগস্ট পোশাক শ্রমিক রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে আদাবর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বাদী অভিযোগ করেন, গত ৫ আগস্ট রুবেল আদাবরের রিং রোডে ছাত্র-জনতার প্রতিবাদী মিছিলে অংশ নেন। এ সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ, প্ররোচনা, সাহায্য, সহযোগিতা ও প্রত্যক্ষ মদদে মিছিলে গুলি ছোড়া হয়। এতে বুকে ও পেটে গুলিবিদ্ধ হন রুবেল। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৭ আগস্ট মারা যান তিনি।

মামলায় আসামির তালিকায় দল হিসেবে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, তাঁতীলীগ, কৃষকলীগ, মৎস্যজীবী লীগের নামও রয়েছে।


সর্বশেষ সংবাদ