রাজশাহী কলেজে ৪৪৯ জনের মধ্যে জিপিএ-৫ ৪১২ জন

ফলাফল পেয়ে উচ্ছ্বসিত রাজশাহী কলেজের শিক্ষার্থীরা
ফলাফল পেয়ে উচ্ছ্বসিত রাজশাহী কলেজের শিক্ষার্থীরা  © সংগৃহীত

রাজশাহী কলেজে এইচএসসি পরীক্ষায় বরাবরের মতো এবারও ঈর্শণীয় ফলাফল হয়েছে। এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া ৪৪৯ জন শিক্ষার্থীর মধ্যে সবাই পাশ করেছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ৪১২ জন শিক্ষার্থী। 

আজ রোববার বেলা সাড়ে ১১টায় রাজশাহীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফলাফল ঘোষণা করা হয়। এতে পরীক্ষার্থীদের মধ্যে আনন্দ-উল্লাস ও উচ্ছ্বাস দেখা যায়।

রাজশাহী কলেজ থেকে এবার বিজ্ঞান বিভাগ থেকে ২৬৪ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ২৪৮ জন জিপিএ-৫ পেয়েছেন। মানবিক বিভাগ থেকে ৯২ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছেন ৮১ জন এবং ব্যবসায় শাখা থেকে ৯৩ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৮৩ জন।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৩৮ হাজার ৯৬০ জন পরীক্ষার্থী। এরমধ্যে ছাত্র ৭৩ হাজার ৩০১ জন, ছাত্রী ৬৫ হাজার ৬৫৯ জন ছাত্র। অংশ নেওয়া এই শিক্ষার্থীদের মধ্যে এই বোর্ড থেকে পাস করেছে ৭৮.৪৫ শতাংশ শিক্ষার্থী।

আরও পড়ুন: জিপিএ-৫ পেলেও পাবলিক বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাবেন না ৪৩ হাজার শিক্ষার্থী

আজ সকাল ১১টায় ওয়েবসাইট ও স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ বছর দেশের ১১টি শিক্ষাবোর্ডে গড় পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ।

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলে এগিয়ে আছেন ছাত্রীরা। চলতি বছর উত্তীর্ণ ১০ লাখ ৬৭ হাজার ৮৫২ হাজার পরীক্ষার্থীরা মধ্যে ছাত্রী ৫ লাখ ৬৮ হাজারের বেশি ও ছাত্র ৫ লাখ ২৮ হাজারের বেশি জন। এইচএসসি ও সমমানে মোট পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ। পাসের হারেও এগিয়ে ছাত্রীরা। ছাত্রীদের পাসের হার ৮০ দশমিক ৫৭ শতাংশ। ছাত্রদের পাসের হার ৭৬ দশমিক ৭৬ শতাংশ।


সর্বশেষ সংবাদ