‘আমি বিরক্ত, পদত্যাগের চিন্তা করছিলাম’

ইলিয়াস কাঞ্চন
ইলিয়াস কাঞ্চন   © সংগৃহীত ছবি

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেছেন, শিল্পী সমিতির বিষয়গুলো নিয়ে আমি বিরক্ত। আমার গতকাল মনে হয়ে ছিল, কেন আসলাম। পদত্যাগের চিন্তা করছিলাম।

বৃহস্পতিবার (৩ মার্চ) শিল্পী সমিতির চলমান জটিলতা নিয়ে এ কথা জানান তিনি।

এ সময় শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান, চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়ক জয় চৌধুরী প্রমুখ তার সঙ্গে উপস্থিত ছিলেন। এর আগে, দুপুরে ‘ট্র্যাপ’ সিনেমার জন্য শুভ কামনা জানাতে এফডিসিতে আসেন তিনি।

কাঞ্চন বলেন, আমি চলচ্চিত্রের মানুষ। নিজে থাকি বা না থাকি, আপনারা এই ইন্ডাস্ট্রিকে রক্ষা করুন। সকলের প্রতি অনুরোধ। এ গুলো ভালো লাগে না। ভালোবাসা, আচরণ দিয়ে অনেক কিছু জয় করা সম্ভব।

জানা যায়, নির্বাচনে পরাজিত প্রার্থী নিপুণ জায়েদ খানের বিরুদ্ধে অর্থ লেনদেন এবং নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ আনেন। এই প্রেক্ষাপটেই আপিল বোর্ড অনিয়মের প্রমাণ পেয়ে জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে।

এ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয় অভিনেত্রী নিপুণকে। এফডিসিতে ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় সংবাদ সম্মেলনে শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান এ ঘোষণা দেন। বোর্ডের এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন জায়েদ খান।

পরে গত ৭ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে আদেশ দেয় বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।

আরও পড়ুন: আন্দোলন স্থগিত নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

একই সঙ্গে বোর্ডের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করে আদালত।
এদিকে, গত মঙ্গলবার (১ মার্চ) একই বেঞ্চে এ সংক্রান্ত রুলের ওপর শুনানি হয়। এরপর আদেশের জন্যে গতকাল বুধবার দিন ধার্য করেছিলেন হাইকোর্ট। এ ঘটনায় সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে বৃহস্পতিবার (৩ মার্চ) আপিল বিভাগে আবেদন করেছেন নিপুণ আক্তার


সর্বশেষ সংবাদ