এবার আপিল করেছেন অভিনেত্রী নিপুণ

জায়েদ খান ও নিপুণ
জায়েদ খান ও নিপুণ  © সংগৃহীত

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করেছেন অভিনেত্রী নিপুণ। আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকালে এ আপিল দায়ের করেন নিপুণের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। গতকাল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আপিল বিভাগের দেয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। শিল্পী সমিতির আপিল বিভাগ জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছিলো।

২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোট গণনা শেষে সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চনকে ও সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। কিন্তু ফলাফল প্রত্যাখ্যান করে পুনরায় ভোট গণনার আবেদন জানান নিপুণ। আবেদনের প্রেক্ষিতে পুনরায় ভোট গণনা করে আবারও জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। এরপর নিপুণ শিল্পী সমিতির আপলি বিভাগে অভিযোগ দেন। আপিল বিভাগ অভিযোগের প্রেক্ষিতে উভয় পক্ষকে ডেকে পাঠালেও জায়েদ খান সেখানে যাননি। পরে আপিল বিভাগের প্রধান সোহানুর রহমান সোহান সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন।

আরও পড়ুন- জায়েদের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত

আপিল বিভাগের এই সিদ্ধান্ত না মেনে গতকাল হাইকোর্টে আবেদন করেন জায়েদ খান। আদালতে তার পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট আহসানুল করিম, অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। চিত্রনায়িকা নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

শুনানী শেষে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন। একইসঙ্গে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।


সর্বশেষ সংবাদ