বিসিএসেও এত পরিশ্রম হয় না— অপারেশন সুন্দরবন নিয়ে নায়ক

অপারেশন সুন্দরবন ছবিতে রোশান
অপারেশন সুন্দরবন ছবিতে রোশান  © সংগৃহীত

'আমরা বিসিএস পরীক্ষার জন্য বা আমাদের বোর্ড পরীক্ষার জন্য যে পড়াশুনা করি বা চেষ্টা করি সেটাও এতোটা নয়। যতটা পরিশ্রম ‘অপারেশন সুন্দরবন' ছবির জন্য আমাদের পরিচালক দীপংকর দীপন করেছেন।’

মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখানে উপস্থিত এসব কথা জানান অপারেশন সুন্দরবনের নায়ক রোশান।

তিনি বলেন, ছবিটির শুটিংয়ের আগে আমার কখনো সুন্দরবন দেখা হয়নি। শুটিংয়ের পর মনে হয়েছে সুন্দরবন হচ্ছে আমাদের গর্ব। এর ভেতরে এতো সুন্দর সুন্দর জায়গা রয়েছে যা সবাইকেই মুগ্ধ করবে। আমি মনে করি, যারা সুন্দরবনকে ভালোবাসেন বা যারা এখনও সুন্দরবন দেখেননি তাদের সবারই এই ছবিটা দেখা উচিত। 

নিজেদের পরিশ্রমের কথা বলতে গিয়ে রোশান বলেন, 'আমরা যারা এই ছবির অভিনেতা তারাও যার যার অবস্থান থেকে সর্বোচ্চ পরিশ্রম করেছি। একজন র্যাব অফিসার যেভাবে চলাফেরা করে যেভাবে পিস্তল চালান , তাদের বডি ল্যাঙ্গুয়েজ-তার সবই ট্রেনিংয়ের মাধ্যমে শিখতে হয়েছে। সেগুলোও বেশ কষ্টসাধ্য ছিলো আমাদের জন্য। উদ্দেশ্য একটাই ছিলো ছবিটাকে বাস্তবধর্মী করে তোলা।

তিনি আরও বলেন, ছবিটির ব্যয় হয়েছে দীর্ঘ চারটি বছর। প্রি-প্রডাকশনের জন্য একটি বছর, শুটিংয়ের জন্য দুটি বছর, মাঝখানে করোনার বাধা। এসব নিয়ে ডিরেক্টরকে যে কত জয়গায় দৌড়াতে হয়েছে। এটা মানুষ আসলে একটা সিনেমার জন্য এতো পরিশ্রম করতে পারে যা বিশ্বাস করতে পারতাম না। এই ছবির জন্য তিনি মাসের পর মাস  সুন্দরবনে অবস্থান করেছেন। এবং গবেষণা করে  তিনি দেখেছেন কিভাবে এই ছবির স্টোরিটাকে আরও বেটার করা যায়।


সর্বশেষ সংবাদ