ভারত সরকারের অ্যাম্বুলেন্স উপহার পেল পাবিপ্রবি

ভারত সরকারের অ্যাম্বুলেন্স উপহার
ভারত সরকারের অ্যাম্বুলেন্স উপহার  © টিডিসি ফটো

ভারতীয় জনসাধারণ এবং সরকারের পক্ষ থেকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (পাবিপ্রবি) একটি জীবন রক্ষাকারী (লাইফ সাপোর্ট) অ্যাম্বুলেন্স উপহার দেওয়া হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল আয়োজিত অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠান-এর মাধ্যমে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহাকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি পাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলীর হাতে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।

প্রধান অতিথির বক্তব্যে সঞ্জীব কুমার ভাটি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ক্লান্তিলগ্ন থেকেই ভারত বাংলাদেশের সাথে ছিলো। সামনের দিনগুলোতেও ভারত বাংলাদেশের সাথে থাকবে। করোনার মহামারীর সময়েও বাংলাদেশকে ভারত বন্ধু হিসেবেই পেয়েছে। ভারত বাংলাদেশকে টিকা, পিপি, কিট ইত্যাদি চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহায়তা করেছে। করোনা মহামারী মোকাবেলায় ভারত বাংলাদেশের সাথে ছিলো এবং সামনের দিনগুলোতেও থাকবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ এবং ভারতের সম্পর্কের মধ্যে এখন সোনালী অধ্যায় চলছে। ভবিষ্যতে সে সম্পর্ক আরও সুদৃঢ় ও অটুট হবে। বাংলাদেশের যোগযোগ ব্যবস্থা ও অবকাঠামোগত উন্নয়ন সত্যিই প্রশংসনীয়। ভারত এবং বাংলাদেশের জনগণের মধ্যে সব সময় একটা বন্ধন ছিলো। এই বন্ধন সব সময় অটুট থাকবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যে কিছু সমস্যা এখনো বিদ্যমান আছে। আশা করি আলোচনার মাধ্যমেই সেই সব সমস্যা অতি দ্রুত সমাধান হয়ে যাবে।

উপাচার্য প্রফেসর ড. রোস্তম আলী বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ভারতের সাথে বাংলাদেশের যে সম্পর্ক তৈরী হয়েছে সে সম্পর্ক এখন আরও বেগবান। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার জন্য আমি ভারতে সরকার এবং সে দেশের জনগনকে ধন্যবাদ জানাই।

এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল আলম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ, প্রক্টর ড. মো. হাসিবুর রহমান, সহকারী প্রক্টর ফারুক আহম্মেদ, ছাত্র উপদেষ্টা সমীরণ কুমার সাহা, পরিবহন পুলের প্রশাসক অধ্যাপক ড. কামরুজ্জামান বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ সফরকালে বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহের ঘোষণার সামগ্রিক কর্মসূচির অংশ হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (পাবিপ্রবি) এই লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্সটি উপহার দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ