বিজয় দিবসে বেসামাল শাবিপ্রবি ছাত্রলীগ

বিজয় দিবসে বেসামাল শাবিপ্রবি ছাত্রলীগ
বিজয় দিবসে বেসামাল শাবিপ্রবি ছাত্রলীগ  © সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবসের অনুষ্ঠানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। মিছিলে সামনে আসাকে কেন্দ্র করে প্রায়ই ধাক্কাধাক্কি করতে দেখা যায় তাদের।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় বিজয় দিবস উপলক্ষে বের করা আনন্দ র‌্যালিতে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ র‌্যালিটি শুরু হওয়ার পূর্বেই সামনে আসাকে কেন্দ্র করে শাহপরান হলের সামনে নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। এরপর র‌্যালিটি শাহপরান হল থেকে শুরু হয়ে গোল চত্বরের প্রাঙ্গনে আসলে এক গ্রুপের নেতাকর্মীরা আরেক গ্রুপের নেতাকর্মীদের ঠেলে সামনে আসার চেষ্টা করেন। এ সময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

আরও পড়ুন: ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: রাষ্ট্রপতি

এ সময় গনিত বিভাগের আনিসুর রহমান আনাস, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়োরনমেন্টাল সায়েন্স বিভাগের সাজ্জাদ হোসেন, সমুদ্র বিজ্ঞান বিভাগের রিশান তন্ময়, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার, রুবেল মিয়া, লোকপ্রশাসন বিভাগের মাহবুবুর রহমান, একই বিভাগের আমিনুল ইসলাম তামিম, নৃবিজ্ঞান বিভাগের সাদ্দাম হোসেন পিয়াস ও বাংলা বিভাগের রাজিব সরকারসহ আরো বিভিন্ন নেতাকর্মীকে ধস্তাধস্তি করতে দেখা যায়।

শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বলছেন, দীর্ঘদিন ধরে ছাত্রলীগের এ ইউনিটে কমিটি না থাকায় নিজেদের মধ্যে তৈরি হয়েছে বিভিন্ন দল, উপদল। সৃষ্টি হয়েছে অন্তর্কোন্দল। অন্তর্কোন্দলের কারণে নেতৃত্বহীন হয়ে পড়ছে এই ইউনিট। বিভিন্ন মিছিল মিটিং এ দেখা যায়, নেতা কর্মীরা কেউ কাউকে মেনে চলছে না। প্রথমসারিতে এসে সবাই দাঁড়াতে চেষ্টা করেন। এর আগেও বিভিন্ন সময় সামনে আসাকে কেন্দ্র করে ঠেলাঠেলি, হাতাহাতি, ধস্তাধস্তির ঘটনাও ঘটতে দেখা যায়।

আরও পড়ুন: স্বামীর নির্যাতনের শিকার হয়েছিলেন ফারিয়া

নাম প্রকাশে অনিচ্ছক শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী এক নেতা বলেন, কমিটি বিলুপ্তির পাঁচ মাস পেরিয়ে গেলেও এখনো নতুন কমিটি না আসায় এই ঘটনা ঘটেছে। নতুন করে নেতৃত্ব তৈরি না হওয়ায় তারা এমন ছন্নছাড়া হয়ে পড়েছে ছাত্রলীগ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবীর বলেন, র‌্যালিতে তেমন কোনো বড় ঘটনা ঘটে নাই। বর্তমানে এটি সমাধান হয়ে গেছে।


সর্বশেষ সংবাদ